উগান্ডায় রেস্তোরাঁয় বিস্ফোরণ, নিহত দুই

Looks like you've blocked notifications!
উগান্ডার রাজধানী কাম্পালার কাছে একটি জনপ্রিয় রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। ছবি : সংগৃহীত

উগান্ডার রাজধানী কাম্পালার কাছে একটি জনপ্রিয় রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। কোমামবোগা এলাকার দিগিদা ইটিং পয়েন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর আনাদোলু এজেন্সির।

দেশটির পুলিশের মুখপাত্র ফ্রেড ইনানগা এক বিবৃতিতে জানিয়েছেন, বিস্ফোরণের পর ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যসহ একটি বিশেষ যৌথ বাহিনী সেখানে তথ্য সংগ্রহ করছে।

পুলিশের মুখপাত্র বলেন, ‘এই ঘটনার সঙ্গে আন্তর্জাতিক কোনো সংগঠন জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সাধারণ মানুষকে আমরা শান্ত থাকার আহ্বান জানাচ্ছি। কিভাবে এই বিস্ফোরণের ঘটল তা খুঁজে বের করতে হবে।’

এদিকে বার্তা সংস্থা এপির খবরে বলা হয়, রোববার এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট ইওয়েরি মুসেভেনি বলেছেন, উগান্ডার রাজধানীতে একটি খাবারের দোকানে বিস্ফোরণ একটি স্পষ্ট সন্ত্রাসী কাজ।

মুসেভেনি জানান, শনিবার সন্ধ্যায় তিনজন লোক কাম্পালার শহরতলীতে একটি খাবারের দোকানে প্রবেশ করে এবং একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে যায়, যার সামগ্রী পরে বিস্ফোরিত হয়।

তবে এ ব্যাপারে মুসেভেনি বিস্তারিত আর কিছু জানাননি।

দেশটিতে বিস্ফোরণের ঘটনা এমন সময় ঘটল যখন কিছু গণমাধ্যম জানিয়েছিল যুক্তরাজ্য উগান্ডায় থাকা তাদের নাগরিকদের আগেই হামলার বিষয়ে সতর্ক করেছিল।

এর আগে ২০১০ সালের ১২ জুন কাম্পালার মানুষ যখন বিশ্বকাপের চূড়ান্ত পর্ব দেখছিলেন তখন সন্ত্রাসীরা বোমা হামলা চালায়। এতে প্রাণ হারান ৭৪ জন। এ ছাড়া আহত হন আরও অনেকে।