একটি বিড়ালই যখন পর্যটকদের আকর্ষণ!

Looks like you've blocked notifications!
গ্যাসেক নামের বিড়ালের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামের কোটগ্যাসেকএভরিডে অ্যাকাউন্ট থেকে নেওয়া

প্রতিদিন শহরটিতে আসেন হাজার হাজার পর্যটক। সেই শহরের পর্যটকদের মূল আকর্ষণ হতে পারত অনেক কিছু। কিন্তু অধিকাংশের টানছে একটি বিড়াল। নামটিও বেশ। গ্যাসেক। কালো ও সাদা বর্ণের বিড়ালটি গুগল ম্যাপে পেয়েছে ফাইভ স্টার রেটিং। হাজার কিলোমিটার পাড়ি দিয়ে পর্যটকরা এই বিড়ালটিকেই দেখতে ছুটে যাচ্ছেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যমটি জানায়, পোল্যান্ডের সেজেসিন শহরে ‘গ্যাসেক’র বসবাস। এটি শহরে কাসজুবস্কা সড়কের একটি বক্সে থাকে। স্বাধীনভাবে ঘোরাঘুরি করে। পথচারীরা তাকে খাবার দেয়।

পোল্যান্ডে গ্যাসেক উচ্চারণ করা হয় গ্যাটস-এক, যার অর্থ বড় কানওয়ালা বাদুড়। এনডিটিভি বলছে, সেজেসিন শহরে প্রচুর ঐতিহাসিক জায়গা রয়েছে। এর মধ্যে রয়েছে ১৩৪৬ সালের পোমেরিয়ান ডিউক ক্যাসেল। তবে, বিড়ালটি সবকিছুকে টপকে শীর্ষস্থানে রয়েছে।

নোট ফর্ম পোল্যান্ড নামের একটি ব্লগ অনুযায়ী, গ্যাসেক নামের বিড়ালটি প্রথম নজরে আসে ২০২০ সালে। জার্মানি থেকে আসা পর্যটক বিড়ালটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেন। এরপরেই রাতারাতি খ্যাতি পায় সে। ইতোমধ্যে ৪৫ লাখ বার দেখা হয়েছে ভিডিওটি। এরপর থেকেই পোল্যান্ড আসা পর্যটকরা একবারের জন্য হলেও গ্যাসেককে দেখতে আসেন।

ওই ব্লগে এক নেটিজেন লেখেন, ‘তিন ঘণ্টা ভ্রমণ করে গ্যাসেককে দেখতে যায়, কিন্তু সে আমাকে পাত্তাই দেয়নি।’ আরেক নেটিজেন লেখেন, ‘ওসলো থেকে সেজেসিন শহরে গ্যাসেককে দেখতে যায়। তবে, সে আমার প্রতি মনোযোগ দেয়নি।’