এবার ওমান-ইসরায়েল মন্ত্রী পর্যায়ের ফোনালাপ

Looks like you've blocked notifications!
ওমানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইউসুফ বিন আলাবি বিন আবদুল্লাহ (বামে) ও ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি। ছবি : সংগৃহীত

সম্পর্ক স্বাভাবিক করতে আবুধাবি ও তেল আবিবের মধ্যে চুক্তি স্বাক্ষরের পর এবার ইসরায়েলি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শুরু করেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, এরই মধ্যে উভয়পক্ষের মধ্যে মন্ত্রীপর্যায়ে ফোনালাপ অনুষ্ঠিত হয়েছে।

ওই ফোনালাপের পর ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি বলেছেন, সম্পর্ক স্বাভাবিকীকরণ ও দুই দেশের মধ্যে যোগাযোগ বৃদ্ধির ব্যাপারে একমত হয়েছে ওমানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইউসুফ বিন আলাবি বিন আবদুল্লাহ।

সর্বশেষ সোমবার ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজির সঙ্গে ফোনে কথা বলেন ইউসুফ বিন আবদুল্লাহ। এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ওমান পররাষ্ট্র মন্ত্রণালয়।

ইসরায়েলের সঙ্গে আলোচনা নিয়ে ওমান পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক টুইটার বার্তায় বলা হয়, বিন আবদুল্লাহ ও গাবি আশকেনাজি মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে আলোচনা করেছেন।

ওমান এরই মধ্যে আমিরাত-ইসরায়েল চুক্তির প্রতি সমর্থন জানিয়েছে। এ ব্যাপারে বিন আবদুল্লাহ আশকেনাজিকে বলেছেন, মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তির প্রচেষ্টা হিসেবে ও শান্তি আলোচনাকে সামনে এগিয়ে নিয়ে যেতে চায় ওমান।