কনসার্টের ১২ কি.মি. দূরে উড়োজাহাজ বিধ্বস্ত, ব্রাজিলের সংগীতশিল্পী নিহত

Looks like you've blocked notifications!
ব্রাজিলের বিখ্যাত তরুণী সংগীতশিল্পী ম্যারিলিয়া মেন্দোনসা। ছবি : সংগৃহীত

ব্রাজিলের জনপ্রিয় সংগীতশিল্পী ম্যারিলিয়া মেন্দোনসা (২৬) উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন। ম্যারিলিয়ার ব্যক্তিগত উড়োজাহাজে এ সময় তাঁর চাচা, প্রযোজক এবং দুজন ক্রু ছিলেন। ওই চার জনেরও মৃত্যু হয়েছে। বিবিসির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় কারাতিঙ্গা শহরে কনসার্ট ছিল ব্রাজিলের তুমুল জনপ্রিয় এই শিল্পীর। ব্রাজিলের মিনাস গেরাইস প্রদেশের একটি প্রত্যন্ত অঞ্চলের ওই কনসার্টস্থল থেকে ১২ কিলোমিটার দূরে ম্যারিলিয়ার উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

সম্পর্কে ব্যর্থ হওয়ার পরবর্তী সময়ে নারীদের যেসব অভিজ্ঞতা হয় মূলত এসব নিয়ে গান করে বিখ্যাত হয়েছেন ২০১৯ সালে লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ড পাওয়া এই শিল্পী।

ব্রাজিলে ‘বেদনার রানি’ হিসেবে পরিচিত ২৬ বছর বয়সী ম্যারিলিয়া মেন্দোনসা।

২০২০ সালে ব্রাজিলে সবচেয়ে বেশি শোনা হয়েছে ম্যারিলিয়ার গান। গত বছর করোনার কারণে কনসার্টগুলো বন্ধ থাকায় অনলাইনে ব্যাপক সাড়া ফেলেন তিনি। একবার ইউটিউব লাইভে একইসঙ্গে ৩৩ লাখ মানুষ তাঁর গানের ভিডিও দেখেছিল। এটি ইউটিউব লাইভের রেকর্ড।

উড়োজাহাজ বিধ্বস্তের কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার নিজের উড়োজাহাজে ওঠার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন ম্যারিলিয়া।