করোনায় বাবার মৃত্যু, একই পরিবারের ২৮ জন আক্রান্ত

Looks like you've blocked notifications!

জুনের শুরুর দিকে করোনায় আক্রান্ত হন যুক্তরাষ্ট্রের সাউথ ক্যালিফোর্নিয়ার বাসিন্দা রিচার্ড গ্যারে ও তাঁর বাবা ভিডাল গ্যারে। দুই সপ্তাহ করোনার সঙ্গে যুদ্ধ করে না ফেরার দেশে পাড়ি জমান ভিডাল গ্যারে। এরপর একে একে তাঁদের পরিবারের ২৮ জন সদস্য কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়।

রিচার্ড গ্যারের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, ওই পরিবারটি এখন একই সঙ্গে সবাই করোনার মতো একটি বৈশ্বিক মহামারির কবলে পড়ে বিপর্যস্ত। এরই মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রজুড়ে এক লাখ ২৫ হাজারের বেশি মানুষ মারা গেছে।

২৭ বছর বয়সী রিচার্ড সিএনএনকে বলেন, তিনি সবার সঙ্গে তাঁর পরিবারের মর্মান্তিক গল্প ভাগাভাগি করতে চান, যাতে মানুষ বুঝতে পারে এ ভাইরাস কত ভয়াবহ এবং এর প্রকোপ কতটা বাস্তব। আর এই ভাইরাস কত দ্রুত এবং কত সহজেই একজন থেকে আরেকজনে সংক্রমিত হয় তা জানুক সবাই।

গ্যারে জানান, পরিবারে আক্রান্তদের তালিকায় তাঁর বাবা-মা, দুই বছরের এক সন্তানসহ আরো দুই শিশু সন্তান, দুই ভাই ও একজন অন্তঃসত্ত্বা বোনও রয়েছেন। শুধু তাদের নিজেদের মধ্যেই নয় ভাইরাসটির সংক্রমণ ছড়িয়েছে তাদের আত্মীয়-স্বজনদের মধ্যেও। পুরো পরিবারটি এখন করোনায় বিপর্যস্ত। আর গ্যারের বাবা ৬০ বছর বয়সী ভিডাল মারা গেছেন বিশ্ব বাবা দিবসের একদিন আগে।

গ্যারে বলেন, ‌‘আশা করি তাঁর মৃত্যুর মধ্য দিয়ে মানুষ জীবন রক্ষার ব্যাপারে সচেতন হতে পারবেন। তিনি শুধু পরিসংখ্যানের অংশ হোক আমি তা চাই না। যদি তাঁর এই গল্প জীবন বাঁচাতে পারে তাহলে এটাই এই গল্পের স্বার্থকতা।’