করোনা আক্রান্ত শরণার্থী নারীর হেলিকপ্টারে সন্তান প্রসব

Looks like you've blocked notifications!
হেলিকপ্টারে সন্তান জন্ম দিয়েছেন এক শরণার্থী নারী। ছবি : সংগৃহীত

হেলিকপ্টারে সন্তান জন্ম দিয়েছেন এক শরণার্থী নারী। সম্প্রতি তাঁর দেহে করোনার উপস্থিতি ধরা পড়েছে। ইতালির ল্যাম্পেডুসা দ্বীপের কাছে জনাকীর্ণ হোল্ডিং থেকে হেলিকপ্টারে করে ওই নারীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু আকাশেই সন্তানের জন্ম দিয়েছেন শরণার্থী ওই নারী।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। অভিবাসীদের একটি হোল্ডিংয়ে আলাদা করে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু ওই হোল্ডিংয়ে ধারণ ক্ষমতার চেয়ে দশগুণ বেশি মানুষের বাস।

কর্তৃপক্ষ জানিয়েছে, অবস্থা দেখে হেলিকপ্টারে দেড় ঘণ্টার দূরের পাশের সিসিলির রাজধানী পালেরমোর একটি হাসপাতালে গর্ভবতী ওই নারীকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। নিয়ে যাওয়ার সময় মাঝ পথেই সন্তান প্রসব করেন তিনি।

ওই নারীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। পালেরমোর হাসপাতালে সন্তানসহ চিকিৎসা চলছে তাঁর।

এদিকে, ৩৫৩ জন অভিবাসী প্রত্যাসী নিয়ে সিসিলি দ্বীপের কাছে যে নৌকাটি কয়েকদিন ধরে ভাসছিল সেটিকে উদ্ধারের আহ্বান জানিয়েছে জাতিসংঘ। মঙ্গলবার একটি উদ্ধারকারী জাহাজ পাঠানো হয়েছে।

ইতালি সরকারের পক্ষ থেকে জানানো হয়, চলতি বছরে দেশটিতে অভিবাসী আগমনের চাপ অনেক বেড়ে গেছে। ২৭ জন অভিবাসন প্রত্যাসীকে বহনকারী আরেকটি নৌকা থেকে জরুরি সাহায্য চাওয়া হয়েছে।