করোনা মোকাবিলায় রাজ্যবাসীর কাছে আর্থিক সাহায্য চাইল পশ্চিমবঙ্গ সরকার

Looks like you've blocked notifications!
বুধবার শপথ নিয়ে প্রথম সংবাদ সম্মেলন পশ্চিমবঙ্গ রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি : সংগৃহীত

তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই প্রথম সংবাদ সম্মেলন রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় জনগণের সাহায্য চেয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সংবাদমাধ্যম আনন্দবাজার এ খবর জানিয়েছে।

পশ্চিমবঙ্গ রাজ্যে বাড়তে থাকা করোনার সংক্রমণ ঠেকাতে এবং তার সঙ্গে পাল্লা দিয়ে সরকারি পরিকাঠামো উন্নত করতে হলে দরকার অর্থের। তাই রাজ্যবাসীকে সাধ্যমতো আর্থিক অনুদান দিয়ে সরকারকে সাহায্য করার অনুরোধ জানিয়েছে প্রশাসন। এই সাহায্য ব্যক্তিগত অনুদান হতে পারে। পাশাপাশি রাজ্যের বাণিজ্য সংস্থা ও সংগঠনগুলোকেও আর্থিক সাহায্যের হাত বাড়ানোর অনুরোধ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউকে ঠেকানোই রাজ্যের নতুন সরকারের সামনে বড় চ্যালেঞ্জ। গতকাল বুধবার শপথ নিয়ে তাই প্রথম সংবাদ সম্মেলন করোনা পরিস্থিতি নিয়েই করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অক্সিজেন ঘাটতি মেটানোর পাশাপাশি টিকার অভাবের মতো সমস্যাও রয়েছে রাজ্য প্রশাসনের সামনে। এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে সরকারের পাশে দাঁড়ানোর অনুরোধ করে বিবৃতি দেওয়া হয়েছে। কোথায় কোন অ্যাকাউন্টে সাহায্যের অর্থ পাঠানো যাবে সে ব্যাপারে বিশদ জানিয়ে ওই বিবৃতি দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সরকারের পক্ষ থেকে এ-ও জানানো হয়েছে যে, সরকারনির্দিষ্ট অ্যাকাউন্টে দেওয়া অর্থ আয়করমুক্ত বলে গণ্য করা হবে।