করোনা হয়ে মানসিক সমস্যা, ফাঁসি স্থগিত

Looks like you've blocked notifications!
করোনায় আক্রান্ত হওয়ায় সিঙ্গাপুরে মালয়েশিয়ার নাগরিক নাগেন্থরান কে ধর্মলিঙ্গমের ফাঁসি সাময়িকভাবে স্থগিত করেছেন স্থানীয় আদালত। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সিঙ্গাপুরে এক কয়েদির ফাঁসি সাময়িকভাবে স্থগিত করেছেন স্থানীয় আদালত। করোনা শনাক্ত হওয়ায় ওই রোগীর মানসিক সমস্যা দেখা দিয়েছে। এ কারণে আজ মঙ্গলবার ওই কয়েদির ফাঁসি সাময়িকভাবে স্থগিত করা হয়।

বার্তা সংস্থা রয়টার্স ও এএফপির প্রতিবেদনে বলা হয়, মালয়েশিয়ার নাগরিক নাগেন্থরান কে ধর্মলিঙ্গমকে ২০০৯ সালে মাদক চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার করে সিঙ্গাপুর পুলিশ। তাঁর কাছ থেকে ওই সময় অল্প পরিমাণে হেরোইন পাওয়া যায়।

সিঙ্গাপুরে মাদক আইন খুবই কঠোর। মাদক চোরাচালানে জড়িত থাকার দায়ে চলতি বছর নাগেন্থরানের বিরুদ্ধে ফাঁসির সাজা ঘোষণা করা হয়। 

আগামীকাল বুধবার নাগেন্থরানের ফাঁসি কার্যকর হওয়ার কথা ছিল। এর আগে বেশ কয়েকবার সাজার বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। তবে তাতে বারবারই হেরেছেন নাগেন্থরান। 

নাগেন্থরানের আইনজীবী সর্বশেষ আবেদন করেন করোনার কারণে তাঁর সাজা আটকে রাখার জন্য। তার শুনানি ছিল আজ মঙ্গলবার। শুনানিতে বিচারক অ্যান্ড্রু ফ্যাং বুন লিওং বলেন, নাগেন্থরান করোনায় সংক্রমিত হয়েছেন। এতে তাঁর মৃত্যুদণ্ড স্থগিত করা হলো। তিনি বলেন, যুক্তি, সাধারণ জ্ঞান এবং মানবতার ভিত্তিতে তাঁর ফাঁসি পিছিয়ে দেওয়া হয়েছে।

নাগেন্থরানের আইনজীবী এম রবি বলেন, করোনার কারণে মৃত্যুদণ্ড পিছিয়ে যাওয়ায় তিনি খুশি।