কানাডায় সন্দেহভাজন এক হামলাকারীর লাশ উদ্ধার, অপরজন পলাতক

Looks like you've blocked notifications!
নিহত ডেমিয়েন স্যান্ডারসন (বাঁয়ে) ও মায়েলস স্যান্ডারসন। ছবি : সংগৃহীত

কানাডার সাচকাচুয়ান প্রদেশে ছুরি নিয়ে হামলার ঘটনায় সন্দেহভাজন দুজনের মধ্যে একজনের লাশ খুঁজে পেয়েছে পুলিশ। গতকাল সোমবার ডেমিয়েন স্যান্ডারসন (৩১) নামের ওই সন্দেহভাজনের লাশ উদ্ধার হয়। খবর বিবিসির।

সাচকাচুয়ান প্রদেশে ক্ষুদ্র জাতিগোষ্ঠী–অধ্যুষিত এলাকা ও নিকটবর্তী একটি শহরে গত রোববার ছুরি নিয়ে হামলার ওই ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত ও ১৮ জন আহত হন।

এ ঘটনায় ডেমিয়েন স্যান্ডারসন (৩১) ও মায়েলস স্যান্ডারসন (৩০) নামে দুই সন্দেহভাজনকে খুঁজতে থাকে পুলিশ। তাঁরা সম্পর্কে ভাই। ঘটনার পরই ডেমিয়েন ও মায়েলসের বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগ দায়ের করা হয়।

গতকাল জেমস স্মিথ ক্রি নেশন এলাকা থেকে ডেমিয়েনের লাশ উদ্ধার হয়। হামলায় হতাহত ব্যক্তিদের অনেকেই ওই এলাকার বাসিন্দা ছিলেন।

পুলিশ বলছে, মায়েলস স্যান্ডারসন পলাতক। তিনি রেজিনা শহরে অবস্থান করছেন বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে সতর্ক থাকার জন্য জনগণকে পরামর্শ দিয়েছে পুলিশ।

সাচকাচুয়ান, মানিটোবা ও আলবার্টা প্রদেশের কর্মকর্তারা সন্দেহভাজনকে খুঁজে বেড়াচ্ছেন।

পুলিশের সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে বলেন, গতকাল কানাডার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে জেমস স্মিথ ক্রি নেশন এলাকায় এক পুরুষের লাশ পাওয়া যায়। পরে বেলা সোয়া একটার দিকে বলা হয়, লাশটি ডেমিয়েন স্যান্ডারসনের।

সাংবাদিকদের ব্ল্যাকমোর বলেন, একটি বাড়ির কাছে ঘন ঘাসের ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়। কর্তৃপক্ষ বাড়িটিকেও তদন্তের আওতায় রেখেছে।

ব্ল্যাকমোর আরও বলেন, ডেমিয়েনের লাশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। চিহ্নগুলো দেখে নিজের শরীরে নিজে আঘাত করার মতো মনে হচ্ছে না।

পুলিশের ধারণা, মায়েলসও আহত হয়ে থাকতে পারেন এবং মানুষের কাছে চিকিৎসাসহায়তা চাইতে পারেন। তবে তাঁকে ভাইয়ের হত্যায় জড়িত মনে করা হচ্ছে কি না, সে ব্যাপারে কিছু উল্লেখ করেনি পুলিশ।