গাজায় ইসরায়েলি বিমান হামলা, ৫ বছরের শিশুসহ নিহত ১০

Looks like you've blocked notifications!
ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলার ফলে আগুন ধরে যাওয়ায় কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি : সংগৃহীত

গাজায় ইসরায়েলি বিমান হামলা শুরু হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। আজ শুক্রবার ইসরায়েলি হামলায় পাঁচ বছর বয়সি একটি মেয়ে শিশু ও ইসলামিক জিহাদের একজন কমান্ডারসহ অন্তত ১০ জন নিহত হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আজ শুক্রবারের ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৫৫ জন আহতের কথা জানা গেছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে এক টুইটে বলা হয়, ‘ইসলামিক জিহাদের পক্ষ থেকে সরাসরি নিরাপত্তা হুমকির কারণে ফিলিস্তিনের গাজায় হামলা শুরু করা হয়েছে। সীমান্তের ইসরায়েলি বসতি এলাকায় বিশেষ অবস্থা জারি করা হয়েছে।’

গাজা সিটির ফিলিস্তিন টাওয়ারের একটি ফ্ল্যাটে থাকা অবস্থায় ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় আজ শুক্রবার ইসলামি জিহাদের সামরিক শাখার কমান্ডার তাইসির আল-জাবারি নিহত হন। ভবনটির সাত তলায় বোমা হামলার পর সেখানে ব্যাপক ধোঁয়া সৃষ্টি হয়।

গাজার খান ইউনিস, রাফাহ ও আল-সুজাইয়াহসহ বিভিন্ন এলাকায় বোমা হামলার শব্দ পাওয়া গেছে বলে স্থানীয়দের বরাত দিয়ে আলজাজিরা জানায়।

এ ছাড়া গাজা উপত্যকার পূর্বাঞ্চলে শুক্রবার সন্ধ্যার দিকে ইসরায়েলি যুদ্ধবিমান উড়তে দেখেছেন আলজাজিরার সাংবাদিক ইওমনা আল-সায়েদ।

সম্প্রতি ইসলামিক জিহাদের জ্যেষ্ঠ নেতা বাসসাম আল-সাদি দখলকৃত পশ্চিমতীরের জেনিনে গ্রেপ্তার হন। এরপরই মূলত ফের গাজা উপত্যকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।