গ্রেপ্তারের জন্য বাড়িতে গিয়ে ইমরানকে খুঁজে পেল না পুলিশ

Looks like you've blocked notifications!
ছবি : রয়টার্স

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের জন্য দেশটির পুলিশ গিয়েছিল তাঁর বাড়িতে। তবে, সেই বাড়িতে তাকে খুঁজে পাওয়া যায়নি। আজ রোববার (৫ মার্চ) ফরাসি সংবাদ সংস্থা এপির বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যমটি জানায়, আগাম নির্বাচনের জন্য পাকিস্তানের বর্তমান সরকারকে চাপ দেওয়া সাবেক প্রধানমন্ত্রীর বাড়িতে হানা দিয়েছিল পুলিশ। তাঁকে গ্রেপ্তারের জন্য গেলেও ওই বাড়িতে তাঁর হদিস মিলেনি।

পুলিশ বলছে, আদালতের নির্দেশনায় ইমরানকে গ্রেপ্তারের জন্য লাহোরের বাড়িতে যান ইসলামাবাদ পুলিশের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা। ওই সময়, তাঁর অনুসারীরা বাড়িটি ঘিরে ফেলে। তবে, বাড়িটিতে ইমরানকে খুঁজে পাওয়া যায়নি। এমনকি তিনি আত্মসমর্পণ করতে চাইছেন না।

প্রধানমন্ত্রী পদে থাকাকালে ইমরান খান উপহার পেয়েছিলেন। সেগুলো তোষাখানায় জমা না দিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার বেশ কয়েকটি শুনানিতে আদালতে হাজির হননি তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান। এর জেরে গত ২৮ ফেব্রুয়ারি ইসলামাবাদের একটি আদালত তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ বিষয়ে পিটিআই পার্টির ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেইশি বলেন, ‘ইসলামাবাদ পুলিশের পক্ষ থেকে আমরা একটি নোটিশ পেয়েছি। তবে, এতে গ্রেপ্তারের বিষয়টি ছিল না। বিষয়টি নিয়ে আমার আমাদের আইনজীবীদের পরামর্শ নিব এবং আইনি প্রক্রিয়া অনুসরণ করব।’