ঘানায় স্বর্ণখনিতে যাওয়ার পথে ট্রাকে বিস্ফোরণ, নিহত ১৭

Looks like you've blocked notifications!
ঘানার পশ্চিমাঞ্চলে স্বর্ণের খনিতে বিস্ফোরক নিয়ে যাওয়ার পথে একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের পরে বিস্ফোরক বোঝাই ট্রাকটিতে বিস্ফোরণ হয়। ছবি : সংগৃহীত

ঘানার পশ্চিমাঞ্চলে স্বর্ণের খনিতে বিস্ফোরক নিয়ে যাওয়ার পথে একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের পরে বিস্ফোরক বোঝাই ট্রাকটিতে বিস্ফোরণ হয়। এতে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। খবর এএফপি ও আল জাজিরার।

স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। স্থানীয় গণমাধ্যমে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, বহু ভবন বিধ্বস্ত হয়েছে। ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে অনেক মরদেহ।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার উপপরিচালক সেজি সাজি আমেডোনু বলেন, প্রায় ৫০০ ভবন বিধ্বস্ত হয়েছে। উদ্ধারকাজ এখনো চলছে।

পুলিশ বলছে, বোগোসো ও বাউডি শহরের মাঝে অ্যাপিয়াতে এলাকায় বিস্ফোরণ ঘটে। ট্রাকটি চিরানো স্বর্ণখনিতে বিস্ফোরক নিয়ে যাচ্ছিল। কানাডার টরেন্টোর কিনরোস গোল্ড করপোরেশন ওই খনিটি পরিচালনা করে।

কিনরোস বলেছে, তারা দুর্ঘটনার বিষয়টি জানে। এ নিয়ে নজরদারি চালাচ্ছে কিনরোস।

ভূমি ও প্রাকৃতিক সম্পদ বিষয়ক মন্ত্রণালয় বিস্ফোরণস্থলে তদন্তকাজ চালাচ্ছে। যাঁদের উদ্ধার করা হয়েছে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থা গুরুতর।