জাপানের উপকূলে জাহাজডুবি, নিখোঁজ ৯

Looks like you've blocked notifications!
জাপানের দক্ষিণপশ্চিম উপকূলে শীতকালীন ঝড়ে একটি কার্গো জাহাজ ডুবে যাওয়ার পর ১৩ ক্রুকে উদ্ধার করা হয়েছে, ৯ জন এখনও নিখোঁজ রয়েছেন। ছবি : রয়টার্স

জাপানের দক্ষিণপশ্চিম উপকূলে শীতকালীন ঝড়ে একটি কার্গো জাহাজ ডুবে যাওয়ার পর ১৩ ক্রুকে উদ্ধার করা হয়েছে, ৯ জন এখনও নিখোঁজ রয়েছেন। বুধবার (২৫ জানুয়ারি) স্থানীয় সময় ভোররাত পৌন ৩টার দিকে জাপানের বন্দরশহর নাগাসাকি ও দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপের মধ্যবর্তী সাগরে জাহাজটি ডুবে যায়।

হংকংয়ে রেজিস্ট্রিকৃত ৬৬৫১ টনি জাহাজ ‘জিনতিয়ান’ মঙ্গলবার গভীর রাতে বিপদ সঙ্কেত দিয়েছিল বলে জাপানের কোস্ট গার্ড জানিয়েছে।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, জাহাজটি থেকে এক ব্যক্তি জানিয়েছিলেন সেটি কাত হয়ে পানিতে ডুবে যাচ্ছে। পরের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, জাহাজটির ২২ ক্রু সদস্যের সবাইকে লাইফবোটে তোলা হয়েছে; ক্রুদের সবাই চীন ও মিয়ানমারের নাগরিক।

বার্তা সংস্থা রয়টার্স বলেছে, কী কারণে কাঠবাহী জাহাজটি কাত হয়ে ডুবে গেছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

জাপানের কোস্টগার্ডের এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার রাত প্রায় সোয়া ১১টার দিকে বিপদ সঙ্কেতটি পান তারা, ওই সময় তীব্র ঝড়ো বাতাস বইছিল। 

জাপান সরকারের শীর্ষস্থানীয় এক মুখপাত্র হিরোকাজু মাতসুনো জানান, কোস্টগার্ড অবিলম্বে নাগাসাকি শহরের পশ্চিমে ওই এলাকায় থাকা টহল জাহাজ ও আকাশযানগুলোকে ডেকে সাহায্য চায়।

পরে বুধবার ভোররাত ২টা ৪৬ মিনিটে জাহাজটি ডুবে যায়, ওই এলাকায় থাকা অন্যান্য জাহাজকে উদ্ধৃত করে বলেন তিনি।