জামিন বাড়ল শাহবাজ শরিফের, গ্রেপ্তার চেয়েছিল তদন্তকারী সংস্থা

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (ডানে) ও তাঁর বড় ছেলে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ। ছবি : সংগৃহীত

বহুল আলোচিত ১৬ বিলিয়ন রুপি অর্থপাচার মামলায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তাঁর বড় ছেলে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শেহবাজের জামিনের মেয়াদ বাড়িয়েছে দেশটির আদালত। পাকিস্তানের জিওটিভি অনলাইনের প্রতিবেদনে আজ শনিবার এ তথ্য জানানো হয়।

আগামী ১১ জুন পর্যন্ত জামিন পেয়েছেন শাহবাজ শরিফ ও হামজা শাহবাজ। তবে এ মামলায় শাহবাজ শরিফের ছোট ছেলে সুলেইমান শাহবাজসহ অপর দুই আসামি তাহির নাকভি ও মালিক মাকসুদের জামিন অযোগ্য গ্রেপ্তারি পরওয়ানা জারি করেন বিচারক ইজাজ হাসান আওয়ান।

পরবর্তী শুনানিতে সব আসামিকে আদালতে হাজির থাকার নির্দেশ দেন বিশেষ আদালতের বিচারক। শুনানি চলাকালে আজ শনিবার বিচারক মামলার বাদীপক্ষ ও পাকিস্তানের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সির (এফআইএ) কর্মকর্তাদের কাছে জানতে চান, এফআইএ শাহবাজ শরিফ ও হামজা শাহবাজকে গ্রেপ্তার করতে ইচ্ছুক কি না?

এফআইএর পক্ষের আইনজীবী জবাবে বলেন, তারা প্রধানমন্ত্রী শাহবাজ ও তাঁর ছেলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজকে গ্রেপ্তার করতে চেয়েছিলেন। প্রধানমন্ত্রী ও তাঁর ছেলে তদন্তে অসহযোগিতা করছেন বলে অভিযোগ আনেন আইনজীবী। যদিও শাহবাজের আইনজীবী এ অভিযোগ অস্বীকার করেন।