জার্মানিতে ‘পাঁচ শিশুকে হত্যা’র পর মায়ের আত্মহত্যার চেষ্টা

Looks like you've blocked notifications!
জার্মানির নর্থ রাইন-ওয়েস্টফালিয়ার সলিনজেন শহরের একটি অ্যাপার্টমেন্ট থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে পাঁচ শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। ছবি : সংগৃহীত

জার্মানির পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য নর্থ রাইন-ওয়েস্টফালিয়ার সলিনজেন শহরে একটি অ্যাপার্টমেন্ট থেকে পাঁচ শিশুর মরদেহ উদ্ধার করেছে দেশটির পুলিশ। এর মধ্যেই পার্শ্ববর্তী ডুসেলডর্ফের রেলস্টেশনে একটি ট্রেনের নিচে ঝাঁপিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিশুদের মা। তবে তিনি জীবিত রয়েছেন।

পুলিশের ধারণা, ওই পাঁচ শিশুকে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেছিলেন মা। সংবাদমাধ্যম বিবিসি আজ শুক্রবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ওই পাঁচ শিশুর মধ্যে তিন মেয়ে ও দুই ছেলে রয়েছে। তাদের বয়স এক থেকে আট বছরের মধ্যে। তারা ছয় ভাই-বোন। এর মধ্যে ১১ বছর বয়সী আরেক ছেলে শিশু জীবিত রয়েছে।

জার্মানির সর্বাধিক বিক্রিত দৈনিক পত্রিকা বিল্ডের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ২টার কিছু আগে ওই শিশুদের নানি পুলিশকে ফোন করে জানান, তাঁর মেয়ে পাঁচ সন্তানকে হত্যা করে বাসা থেকে বের হয়ে গেছে।

পুলিশের মুখপাত্র স্টিফেন ওয়েয়ান্ড জানিয়েছেন, এ ঘটনার পর ওই শিশুদের মা ট্রেনের নিচে ঝাঁপিয়ে আত্মহত্যার চেষ্টা করে গুরুতর আহত হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

স্টিফেন আরো জানান, এ ঘটনার বিস্তারিত এই মুহূর্তে জানা যায়নি। আর এটিই আমরা জানার চেষ্টা করছি।

পুলিশ আশা করছে, ওই শিশুদের মায়ের সঙ্গে কথা বলে এ মর্মান্তিক ঘটনার বিস্তারিত জানা সম্ভব হবে।