তসলিমা নাসরিনের অভিযোগ মিথ্যা, বলল ভারতের হাসপাতাল

Looks like you've blocked notifications!
তসলিমা নাসরিন। ছবি : ডয়চে ভেলে

ভারতের রাজধানী দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসার শিকার হয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ করেছেন কথাসাহিত্যিক তসলিমা নাসরিন। বিষয়টি নিয়ে ফেসবুক ও টুইটারে একের পর এক পোস্ট করেছেন এই লেখিকা। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছে ভারতের সেই বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। তসলিমা নাসরিনের অভিযোগকে মিথ্যে বলে দাবি করছে তারা। খবর হিন্দুস্তান টাইমসের।

প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যমটি জানায়, লেখিক তসলিমা নাসরিন দিল্লির একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ তুলেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ ‘আতঙ্কের পরিস্থিতি তৈরি’ করে ‘হাঁটুর অস্ত্রোপচার করেছে’ বলে অভিযোগ করেন এই লেখিকা। তবে, এসব অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে তারা। ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, রোগ নির্ণয় ও অস্ত্রোপচার রোগীর সম্মতিতেই করা হয়েছে। তবে, রোগী এখন মেডিকেল প্রোটোকল মানছেন না। যেই চিকিৎসকের কাছে ওই লেখিকা গিয়েছিলেন, তিনি তিন দশক ধরে সুনামের সঙ্গে নিজের কাজ করছেন। তার অবস্থা ও বয়স দেখেই চিকিৎসক অস্ত্রোপচারের পরামর্শ দেন।

বিবৃতিতে আরও বলা হয়, ওই রোগীর অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তাকে প্রোটোকল অনুযায়ী ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে এক টুইট বার্তায় অভিযোগ করে তসলিমা নাসরিন বলেন, ‘এক চিকিৎসক আমার এক্স-রে ও সিটি স্ক্যান না দেখেই আমাকে অস্ত্রোপচারের কথা বলেছেন। হাসপাতাল আমার কাছে মিথ্যা বলেছে, আমি যদি মারা যায় তারা এর জন্য দায়ী থাকবে।’