তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে এক হাজারেরও বেশি ফ্লাইট বাতিল

Looks like you've blocked notifications!
ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের পশ্চিম ও মধ্যাঞ্চলে ফের আঘাত হানতে যাচ্ছে শীতকালীন তুষারঝড়। এর জেরে দেশটিতে এক হাজারের বেশি ফ্লাইট বাতিল করেছে এয়ালাইন্সগুলো। আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদনে লন্ডনভিত্তিক সংবাদ সংস্থাটি জানায়, শীতকালীন ঝড়ের জন্য যুক্তরাষ্ট্রের মধ্য ও পশ্চিমের স্টেটগুলোতে বুধবার এক হাজার ৩৫ ফ্লাইট বাতিল করা হয়েছে। এসবের মধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটও ছিল। এ ছাড়া ৯৩২টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট অ্যাওয়ারের ওয়েবসাইট থেকে এ তথ্য পাওয়া গেছে।

ফ্লাইট বিপর্যয়ের কথা আগেই জানিয়েছিল যুক্তরাষ্ট্রের বেসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)। মঙ্গলবার এক টুইট বার্তায় এফএএ লেখে, চলতি সপ্তাহে বৈরি আবহাওয়ার জন্য মিনেসোটাসহ কয়েকটি রাজ্যে ফ্লাইট বিলম্ব বা বাতিল হতে পারে।

যুক্তরাষ্ট্রের উত্তর ও মধ্য-পশ্চিমাঞ্চলে ঘণ্টায় দুই ইঞ্চির মতো তুষারপাত এবং তীব্র বাতাসের পূর্বাভাস দিয়েছে দেশটির ন্যাশনাল ওয়েদার সার্ভিস। বৈরি আবহাওয়ার জন্য পর্যটকদের অঞ্চলগুলোতে না যাওয়ার জন্য পরামর্শও দিয়েছে সংস্থাটি।

রয়টার্স বলছে, ফ্লাইট বাতিলের তালিকায় ওপরের দিকে রয়েছে সাউথওয়েস্ট এয়ারলাইন্স। তুলনামূলক কম খরচে সেবা সংস্থাটি বাতিল করেছে ২৩৫টি ফ্লাইট। আর ডেল্টা এয়ারলাইন্স করেছে ১৯৭টি।