তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাজ্য, শতাধিক ফ্লাইট বাতিল

Looks like you've blocked notifications!
তুষারপাত ও ভারি কুয়াশার কারণে যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে বাতিল হয়েছে ৫০ টিরও বেশি ফ্লাইট। ছবি : সংগৃহীত

তুষারপাত ও ভারি কুয়াশায় বিপর্যস্ত যুক্তরাজ্যে বিঘ্নিত হচ্ছে বিভিন্ন বিমানবন্দরের ফ্লাইট। খারাপ আবহাওয়ার কারণে রানওয়ে বন্ধ করতে বাধ্য হয় স্ট্যানস্টেড ও গ্যাটউইক বিমানবন্দর। স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষ রোববার রাতে তুষার সরিয়ে ফেলার জন্য রানওয়ে বন্ধ করা এবং সব ফ্লাইট স্থগিত করার কথা জানায়। এক প্রতিবেদনে এ খবর জানায় বিবিসি।

এর কয়েকঘন্টা পর ফ্লাইট আবার চালু হলেও সোমবার নাগাদ অনেক ফ্লাইটই বিলম্বিত হয়েছে কিংবা বাতিল হয়ে গেছে। রোববার মধ্যদুপুর এবং মধ্যরাতের মধ্যে গ্যাটউইক বিমানবন্দরের প্রায় ৯০ টি ফ্লাইট বাতিল করা হয়েছে। আর সোমবার বাতিল হয়েছে আরও অন্তত ৩৭ টি ফ্লাইট।

ওদিকে, হিথ্রো বিমানবন্দরে রোববার বাতিল হয়েছে ৫০ টিরও বেশি ফ্লাইট। সবচেয়ে বেশি বিঘ্নিত হয়েছে ইজি জেট এয়ারলাইন্সের ফ্লাইট। হিথ্রো, গ্যাটউইক এবং মানচেস্টার বিমানবন্দরের অনেক ফ্লাইটে বিলম্বও হয়েছে। ব্রিটিশ এয়ারওয়েজ হিথ্রোর বৃহত্তম এয়ারলাইন। ফ্লাইটে বিলম্বের কারণে তারা যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে।

সোমবার ব্রিটিশ এয়ারওয়েজের ৭০ টিরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে। যাদের ফ্লাইট বাতিল করা হয়েছে তাদের অর্থ ফেরত দেওয়া হচ্ছে কিংবা পুনরায় বুকিং এর সুযোগ দেওয়া হচ্ছে। এ ছাড়া, প্রয়োজনে রিফ্রেশমেন্ট এবং হোটেল ভাউচারও দিচ্ছে তারা। লুটন বিমানবন্দরে প্রায় দুই ডজন ফ্লাইট বাতিল হয়েছে। লন্ডন সিটি বিমানবন্দরেও ফ্লাইট ব্যাহত হচ্ছে।