তোশাখানা মামলায় ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ গঠন

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের ছবিটি রয়টার্স থেকে নেওয়া

তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। আজ বুধবার (১০ মে) ইসলামাবাদের পুলিশ লাইনে বসা বিশেষ আদালত এ অভিযোগ গঠন করে। অতিরিক্ত ও জেলা দায়রা জজ হুমায়ুন দিলাওয়ারের সভাপতিত্বে তোশাখানা মামলার শুনানি হয়। খবর দ্য ডনের।

প্রতিবেদনে পাকিস্তানের গণমাধ্যমটি জানায়, আল-কাদরি ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হওয়া ইমরান খানকে আজ বিশেষ আদালতে তোলা হয়। সেখানে ইমরানের বিরুদ্ধে দুটি মামলার শুনানি হয়। একটি আল-কাদরি ট্রাস্ট দুর্নীতি মামলা ও অন্যটি তোশাখানা মামলা।

শুনানির শুরুতে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) আল-কাদরি ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরানের ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন। সেই মামলার শুনানি শেষে তোশাখানা মামলারও শুনানি হয়। শুনানিতে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) পিটিআই প্রধানের বিরুদ্ধে ফৌজদারি আইনে বিচারের দাবি জানায়।

প্রধানমন্ত্রী পদে থাকার সময় ইমরান খান যেসব উপহার পেয়েছিলেন সেগুলো সরকারি তোশাখানায় জমা না দিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার বেশ কয়েকটি শুনানিতে আদালতে হাজির হননি ইমরান খান। এ মামলায় তার বিরুদ্ধে একাধিকবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আদালত।