ত্রিপুরার মুখ্যমন্ত্রী হলেন বিজেপিনেতা মানিক সাহা

Looks like you've blocked notifications!
ভারতের ত্রিপুরা রাজ্যের সদ্য বিদায়ী মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (বাঁয়ে) ও নবনির্বাচিত মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা (মাঝে)। ছবি : সংগৃহীত

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী পদ থেকে বিপ্লব দেবের সরে দাঁড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন করা হয়েছে। ত্রিপুরা রাজ্য বিজেপির সভাপতি ডা. মানিক সাহা গত মাসে রাজ্য সভার এমপি নির্বাচিত হন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে আজ শনিবার এ তথ্য জানানো হয়।

শনিবার রাজ ভবনে রাজ্যের গভর্নর এসএন আর্যর সঙ্গে বৈঠকের পর পদত্যাগের কথা জানান বিপ্লব দেব। এবার সংগঠন শক্তিশালীকরণে মনযোগী হবেন বলে জানান বিপ্লব দেব। পরে রাজ্য সভার বৈঠকে এমপিরা মুখ্যমন্ত্রী নির্বাচন করেন। কয়েকঘণ্টার ব্যবধানেই এসব ঘটনা ঘটে যায়।

পদত্যাগের সিদ্ধান্তের সময় বিপ্লব দেব বলেন, ‘দল সবকিছুর ঊর্ধ্বে। আমি বিজেপির একজন অনুগত সৈনিক। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছিল, আশা করি আমি তার প্রতি সুবিচার করতে পেরেছি- সেটা রাজ্য সভাপতি হিসেবে হোক বা মুখ্যমন্ত্রী হিসেবে হোক। আমি রাজ্যের সার্বিক উন্নয়ন ও এখানকার মানুষজনের শান্তির জন্য কাজ করেছি।’

বিপ্লব দেব আরও বলেন, ‘রাজ্যে দলকে শক্তিশালী করতে একেবারে তৃণমূল পর্যায়ের বিভিন্ন খাতে কাজ করতে হবে। আবারও রাজ্যের শীর্ষ পদ মুখ্যমন্ত্রী হয়ে নয়, একেবারে সাধারণ কার্যকর্তা হিসেবে আমার কাজ করা দরকার।

পেশায় দন্ত্যচিকিৎসক মানিক সাহা মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন বিপ্লব দেব।