দামেস্কে সেনাবাহিনীর বাসে বোমা বিস্ফোরণে নিহত ১৩

Looks like you've blocked notifications!
সিরিয়ার রাজধানী দামেস্কে সেনাবাহিনীর বাসে বোমা বিস্ফোরণে ১৩ সেনা সদস্য নিহত হয়েছে। ছবি : রয়টার্স

সিরিয়ার রাজধানী দামেস্কে সেনাবাহিনীর বাসে বোমা বিস্ফোরণে ১৩ সেনা সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশন। আজ বুধবার স্থানীয় সময় সকালে সেনাসদস্যদের বহনকারী বাসটি দামেস্কের কেন্দ্রস্থলে একটি সেতু পার হওয়ার সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এতে আরও তিনজন আহতও হয়েছেন বলে সিরিয়ার টেলিভিশনের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অনুগত বাহিনী দামেস্কের আশপাশের বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাগুলোর নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার পর থেকে রাজধানীতে বিস্ফোরণের ঘটনা খুব বেশি দেখা যায়নি।

সিরিয়ার অধিকাংশ অঞ্চল এখন রাশিয়ার সেনা উপস্থিতি ও ইরানের শিয়া মিলিশিয়াদের সহায়তা নেওয়া প্রেসিডেন্ট আসাদের নিয়ন্ত্রণে।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামের অ্যাকাউন্টে রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেলের পোস্ট করা ছবিতে বাসের পুড়ে যাওয়া কেবিন এবং উদ্ধারকর্মীদের নিহতের শরীরের ছিন্নভিন্ন অংশ সরাতে দেখা গেছে।

চ্যানেলটি জানায়, সেনা সদস্যদের বহনকারী বাসটি হাফিজ আল আসাদ সেতুতে থাকার সময় দুটি বোমা বিস্ফোরিত হয়; সেখানে তৃতীয় আরেকটি বোমাও ছিল, সেনাবাহিনীর প্রকৌশল ইউনিট গিয়ে সেটি নিষ্ক্রিয় করে।

দেশটির কর্মকর্তারা এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছেন। 

চলতি বছর সিরিয়ার পূর্বাঞ্চলে সেনাসদস্য বহনকারী গাড়িতে একাধিক হামলার ঘটনা ঘটেছে। বিস্তৃত মরু অঞ্চলে এখনো সক্রিয় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটই (আইএস) এসব হামলা চালাচ্ছে বলে সন্দেহ করা হচ্ছে।