নাইজারে বন্দুকধারীদের হামলায় ৬ ফরাসিসহ নিহত ৮

Looks like you've blocked notifications!
নাইজারে ছয় ফরাসি নাগরিকসহ আটজনকে হত্যার ঘটনাস্থলের নিকটেই এই পুড়িয়ে দেওয়া গাড়িটি পাওয়া যায়। ছবি : সংগৃহীত

পশ্চিম আফিকার দেশ নাইজারে বন্দুকধারীদের হামলায় ছয় ফরাসি সহায়তা কর্মীসহ অন্তত আটজন নিহত হয়েছেন। গতকাল রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে একটি উন্মুক্ত ওয়াইল্ডলাইফ পার্কে এ হামলার ঘটনা ঘটে।

ছয় ফরাসি নাগরিক এবং তাদের এক নাইজারিয়ান গাইড এবং এক গাড়িচালককে হত্যা করা হয়েছে। নাইজারের প্রতিরক্ষামন্ত্রী ইসোফু কাতাম্বে জানিয়েছেন, নিহত ছয় ফরাসি নাগরিক ‘অ্যাক্টেড’ নামের একটি এনজিওর কর্মী ছিলেন। নাইজার কর্তৃপক্ষ প্রথমে নিহত ফরাসিদের পর্যটক বলে দাবি করেছিল।

নাইজারে ফরাসি নাগরিক নিহত হওয়ার কথা স্বীকার করেছে ফ্রান্সের প্রেসিডেন্টের কার্যালয়। ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ নাইজারের প্রেসিডেন্ট মাহামাদু ইসোফুর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

এদিন আফ্রিকান দেশটির রাজধানী নিয়ামে থেকে প্রায় ৬৫ কিলোমিটার দূরবর্তী কৌরে এলাকার একটি জিরাফ অভয়ারণ্যে হামলার শিকার হয় দলটি।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বেশিরভাগ ভুক্তভোগীকে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলে একটি খালি ম্যাগজিন পাওয়া গেছে। হামলাকারীরা মোটরসাইকেলে এসে ঝোপের ভেতর লুকিয়ে ছিল। ফরাসিদের দলটি সেখানে উপস্থিত হতেই তাদের ওপর হামলা চালানো হয়।