নারী পুলিশের শরীরে আগুন দিল বিক্ষোভকারীরা

Looks like you've blocked notifications!

চিলিতে চলছে সরকারবিরোধী বিক্ষোভ। এরমধ্যে আজ বুধবার ঘটেছে মর্মান্তিক এক ঘটনা। বিক্ষোভকারীরা দুজন নারী পুলিশ সদস্যকে আগুনে ঝলসে দিয়েছেন। তাঁরা এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, তাঁদের এক চিত্রগ্রাহক গত সোমবার চিলির রাজধানী সান্তিয়গোর কেন্দ্রে বিক্ষোভের ছবি তুলছিলেন। সেখান থেকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছিল পুলিশ। তাঁরা কাঁদানে গ্যাস ছুড়ছিল। তখনই বিক্ষোভকারীরা ককটেল নিক্ষেপ করলে দুজন নারী পুলিশ সদস্যের গায়ে আগুন লাগে।

রয়টার্সের ওই চিত্রগ্রাহকের নাম জোর্গে সিলভা। তিনি মূলত দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রধান চিত্রগ্রাহক। কিন্তু চিলির বিক্ষোভ কাভার করার জন্য তাঁকে সেখানে পাঠানো হয়েছে। সোমবার সন্ধ্যার মর্মান্তিক ওই ঘটনার বর্ণনা তিনি নিজেই লিখে পাঠিয়েছেন রয়টার্সের সদর দফতরে।

জোর্গে সিলভা জানিয়েছেন, তিনি মধ্য সান্তিয়াগোর বাকুয়েদনো মেট্রো স্টেশনে দাঁড়িয়ে ছিলেন। অগ্নিসংযোগের কারণে সেটি ছিল বন্ধ। পুলিশ সেখান থেকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও জলকামান ছোড়ারি মধ্যেই আগুনে ঝলসে যায় দুজন নারী পুলিশ সদস্য।

তিনি দেখেন ওই সময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে মলটোভ ককটেল ছুড়ে মারছে। সেই ককটেল থেকে ওই দুই নারী সদস্যের শরীরে আগুন লেগে যায়। তার সহকর্মীরা অগ্নিনির্বাপবক যন্ত্র ও হাত দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন। কিন্তু ততক্ষণে মারাত্মকভাবে ঝলসে গেছে তাঁদের শরীর।