নেটফ্লিক্সে আসছে জেলেনস্কির জনপ্রিয় কমেডি সিরিজ

Looks like you've blocked notifications!
ইউক্রেনে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ছবি : সংগৃহীত

কৌতুক অভিনেতা থেকে একটি দেশের প্রেসিডেন্ট। কঠিন সময়ে দেশের হয়ে এখন সামাল দিচ্ছেন যুদ্ধ। তিনি ইউক্রেনে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যে কমেডি ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন জেলেনস্কি, সেটি আবার সম্প্রচারিত হতে যাচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে।

হলিউড রিপোর্টের খবরে বলা হয়, গতকাল বুধবার জেলেনস্কির অভিনয় করা ‘সার্ভেন্ট অব দ্য পিপল’ ধারাবাহিকটি ফিরিয়ে আনার খবর এক টুইট বার্তায় নিশ্চিত করেছে নেটফ্লিক্স। টুইটারে জানানো হয়, ‘আপনারা চেয়েছিলেন, আর এটা ফিরে এসেছে।’

সার্ভেন্ট অব দ্য পিপলের প্রথম সম্প্রচার শুরু হয় ২০১৫ সালে। সেখানে জেলেনস্কি অভিনয় করেছিলেন শিক্ষকের চরিত্রে। ধারাবাহিকটিতে দুর্নীতি নিয়ে অভিযোগ তুলে ওই শিক্ষকের একটি ভিডিও ভাইরাল হয়। এরপরই একেবারেই অপ্রত্যাশিতভাবে প্রেসিডেন্টের দায়িত্ব পান তিনি।

সে সময় ধারাবাহিকটি ইউক্রেনে ব্যাপক জনপ্রিয়তা পায়। এর জেরেই রাজনীতির মাঠে পা রাখেন জেলেনস্কি। ধারাবাহিকে দেখানো রাজনৈতিক দলের নামেই বাস্তবে একটি দল প্রতিষ্ঠা করা হয়। ওই দল থেকে ২০১৯ সালের নির্বাচনে ৭০ শতাংশের বেশি ভোট পান জেলেনস্কি। সেই থেকেই ইউক্রেনের প্রেসিডেন্ট তিনি।

সার্ভেন্ট অব দ্য পিপল অবশ্য এবারই নেটফ্লিক্সে প্রথম নয়। এর আগে ২০১৭–২১ সাল পর্যন্ত ধারাবাহিকটি নেটফ্লিক্সে সম্প্রচার করা হয়। গত ১৯ নভেম্বর থেকে ফরাসি–জার্মান টেলিভিশন চ্যানেল আর্তেও সেটি নিয়মিত সম্প্রচার করে নজর কেড়েছে।