নেতানিয়াহুর ছেলের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা

Looks like you've blocked notifications!
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু (বামে) ও তাঁর ছেলে ইয়াইর নেতানিয়াহু। ছবি : সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ছেলে ইয়াইর নেতানিয়াহুর বিরুদ্ধে যৌন হয়রানির মামলা দায়ের করেছেন ডানা কাসেদি নামের এক তরুণী। গতকাল মঙ্গলবার এ মামলা দায়ের করা হয়।

টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানায়, চলতি বছরের ফেব্রুয়ারিতে ১৯ বছর বয়সী কাসেদি জানান, ইসরায়েলের প্রধানমন্ত্রীর ছেলে ইয়াইরের বিরুদ্ধে মামলা করবেন তিনি। নিজের একটি ছবি টুইট করার পর নেতানিয়াহুর ছেলের মাধ্যমে জনপরিসরে যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করেন কাসেদি।

অভিযোগে কাসেদি জানান, বেনিয়ামিন নেতানিয়াহুর প্রধান প্রতিদ্বন্দ্বী বেনি গ্যাঞ্জয়ের সঙ্গে তাঁর অনৈতিক সম্পর্ক রয়েছে বলে অপপ্রচার চালিয়েছেন নেতানিয়াহুর ছেলে। এরপর তাঁকে টুইটারে নানাভাবে হেয় করা হয়।

ইসরায়েলে প্রাণী অধিকার নিয়ে কাজ করা ডানা দাবি করেন, ‘প্রধানমন্ত্রীর ছেলে আমাকে জড়িয়ে যে যৌন সম্পর্কের মনগড়া কথা বলছেন, তার কোনো ভিত্তি নেই। নির্বাচনে নিজের বাবাকে সুবিধা পাইয়ে দিতে তিনি এটা করেছেন। অথচ এ জন্য আমার সম্মানহানি হয়েছে।’

নেতানিয়াহুর ছেলে টুইট করার পরই এ ব্যাপারে প্রতিবাদ জানিয়েছিলেন ডানা কাসেদি। তখনই তিনি বলেছিলেন, মামলা করবেন ইয়াইরের বিরুদ্ধে।