পাঁচ সন্তানকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
পাঁচ সন্তানকে হত্যার দায়ে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন জার্মানির একটি আদালত। ছবি : সংগৃহীত

পাঁচ সন্তানকে হত্যার দায়ে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন জার্মানির একটি আদালত। ওই নারী তার ছয় সন্তানের মধ্যে পাঁচজনকেই হত্যা করেন। বৃহস্পতিবার তার সাজা ঘোষণা করা হয়। খবর এনডিটিভির।

২৮ বছর বয়সী ওই নারীর নাম ক্রিসটিয়ান কে। ২০২০ সালের সেপ্টেম্বরে সন্তানদের বাথটাবের পানিতে চুবিয়ে বা শ্বাসরোধ করে হত্যায় অভিযুক্ত হন তিনি।

সোলিংগেন শহরে ওই নারীর তিন মেয়ে ও দুই ছেলের মরদেহ উদ্ধার করা হয়। মেয়ে শিশু তিনটির বয়স যথাক্রমে এক, দুই ও তিন বলে জানানো হয়। অপরদিকে দুই ছেলের মধ্যে একজনের বয়স ছিল ছয় এবং অন্যজনের আট বছর। বিছানার ওপর তাদের মরদেহ তোয়ালে প্যাচানো অবস্থায় ছিল।

সে সময় ওই নারী ডুয়েসেলডর্ফ স্টেশনে একটি ট্রেনের নিচে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন। কিন্তু তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয় এবং তার আঘাত গুরুতর ছিল না।

ওই হত্যাকাণ্ড থেকে তার ১১ বছর বয়সী ছেলে সৌভাগ্যক্রমে বেঁচে যায় কারণ সে ওই সময় স্কুলে ছিল। প্রসিকিউটররা জানিয়েছেন, ওই নারী সন্তানদের হত্যার আগে তাদের নাস্তায় ঘুমের ওষুধ মিশিয়ে দিয়েছিলেন।

এই জঘন্য হত্যাকাণ্ডের ঘটনায় প্রসিকিউটররা ওই নারীর যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার আহ্বান জানান। প্রসিকিউটররা বলেন, প্রতিরক্ষায় অক্ষম ওই শিশুদের সরলতার সুযোগ নিয়েছেন তাদের মা ক্রিসটিয়ান কে।

তবে ক্রিসটিয়ান নিজেকে নির্দোষ দাবি করেছিলেন। তিনি জানিয়েছিলেন, মাস্ক পরা এক ব্যক্তি তার ফ্ল্যাটে ঢুকে তার সন্তানদের হত্যা করেছেন। কিন্তু তার দাবির সত্যতা খুঁজে পাননি তদন্তকারীরা।