পাকিস্তানে স্কুলে গোলাগুলিতে ৭ শিক্ষক নিহত

Looks like you've blocked notifications!
ছবি : রয়টার্স

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে একটি স্কুলে গোলাগুলিতে কমপক্ষে সাত জন শিক্ষক নিহত হয়েছে। এছাড়া আলাদা ঘটনায় আরও একজন শিক্ষককে গুলি করে মেরে ফেলা হয়েছে। জিও টিভির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য দিয়েছে। খবর আলজাজিরার।  

আজ বৃহস্পতিবার (৪ মে) এ দুটি ঘটনাই ঘটে আফগানিস্তানের সঙ্গে সীমান্ত ঘেঁষা  উপজাতীয় অধ্যুষিত কুররাম জেলার পারাচিনার এলাকায়। স্থানীয় একটি টেলেভিশন চ্যানেল এই তথ্য দিয়েছে।

ওই চ্যানেলটির খবরে বলা হয়, হত্যাকাণ্ডের উদ্দেশ্য জানা যায়নি। তবে দুটি ঘটনাতেই নিহত শিক্ষকেরা দেশটির সংখ্যালঘু শিয়া মুসলিম সম্প্রদায়ের সদস্য।

আলজাজিরার প্রতিবেদক কামাল হায়দার ইসলামাবাদ থেকে জানিয়েছেন, এই নৃশংস ঘটনা যে এলাকায় ঘটেছে সেখানে অতীতে শিয়া ও সুন্নি মুসলিম উপজাতিগুলোর মধ্যে সাম্প্রদায়িক সহিংসতার নজীর রয়েছে। তিনি জানান, নিহত শিক্ষকদের অধিকাংশই তুরি শিয়া গোত্রের অন্তর্গত।

হায়দার আরও জানান, শিক্ষকরা যখন স্টাফরুমে প্রদেশটি জুড়ে শুরু হওয়া নিম্ন মাধ্যমিক শ্রেণির পরীক্ষা শুরুর প্রস্তুতি নিচ্ছিলেন তখন এই হামলা চালানো হয়। তবে ঘটনাটি এখনও রহস্যময়। আক্রমণকারীরা কতজন ছিল বা তাদের উদ্দেশ্য কী ছিল সে সম্পর্কে পরিষ্কার কোনো ধারণা পাওয়া যায়নি। এছাড়া ওই এলাকার কাছাকাছি আরও একজন শিক্ষককেও গুলি করে হত্যা করা হয়।

শিয়া জনগোষ্ঠীর উপজাতি অধ্যুষিত এই এলাকায় স্থানীয় তালেবান আন্দোলনে জড়িত সশস্ত্র গোষ্ঠী প্রায়ই হামলা চালায়। স্থানীয় পুলিশ জানায়, তারা এই ঘটনার বিষয়ে আরও তথ্য যোগাড় করছে ও তদন্ত চালিয়ে যাচ্ছে।