পার্টির ভিডিও ভাইরালের জেরে মাদক পরীক্ষা করালেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!
ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। ছবি : রয়টার্স

বন্ধু আর পপতারকাদের সঙ্গে পার্টিতে অংশ নিয়ে উদ্দাম নাচগান করার ভিডিও ফাঁসের পর তুমুল সমালোচনার মুখে মাদক পরীক্ষা করালেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। আজ শুক্রবার ফিনিশ প্রধানমন্ত্রী বলেছেন, ‘নতুন ভিডিও প্রকাশিত হওয়ার পর তিনি মাদক পরীক্ষা করিয়েছেন।’ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিনের পার্টি করার ভিডিও ফাঁস হওয়ার পর তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি। ফাঁস হওয়া ভিডিওতে দেখা গেছে, তিনি দেশটির কয়েকজন সেলিব্রেটি ও বন্ধুদের সঙ্গে নাচতেছেন ও গান গাইছেন। এ ঘটনায় বিরোধী দলগুলোর সমালোচনার মুখে পড়েছেন তিনি। এক বিরোধী নেতা দাবি করেছেন, তাঁর মাদকের পরীক্ষা করা উচিত। এরই প্রেক্ষিতে পরীক্ষা করালেন করালেন প্রধানমন্ত্রী।

৩৬ বছর বয়সি সানা মারিন মাদক গ্রহণের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, তিনি কেবল মদ পান করে মাতাল এবং উদ্দাম পার্টি করেছেন। পার্টি করার বিষয় গোপন রাখেন না সানা মারিন। প্রায়ই বিভিন্ন সংগীত উৎসবে তাঁর উপস্থিত হওয়ার ছবি প্রকাশিত হয়। গত বছর করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর ক্লাবে গিয়ে পার্টি করার কারণে তিনি ক্ষমা চেয়েছিলেন।

গত সপ্তাহেই জার্মান সংবাদমাধ্যম বিল্ড মারিনকে বিশ্বের আকর্ষণীয় প্রধানমন্ত্রী হিসেবে আখ্যা দিয়েছে। ২০১৯ সালের ডিসেম্বর থেকে ক্ষমতায় রয়েছেন তিনি। ফাঁস হওয়া ভিডিও নিয়ে বৃহস্পতিবার মন্তব্যে ফিনিশ প্রধানমন্ত্রী বলেছেন, ভিডিও করার হচ্ছে জানতেন তিনি। কিন্তু, ভিডিও প্রকাশ্যে আসায় হতাশ।

সানা মারিন বলেন, ‘আমি নেচেছি, গান গেয়েছি এবং পার্টি করেছি—এগুলো আইন সম্মত। কিন্তু, আমি কখনও এমন পরিস্থিতিতে ছিলাম না, যখন আমি কাউকে দেখেছি বা চিনি যারা মাদক ব্যবহার করে।’

বিরোধী দলীয় নেতা রিকা পুরা দাবি করেন, ‘প্রধানমন্ত্রীর উচিত স্বেচ্ছায় ড্রাগ টেস্ট করা। কারণ, প্রধানমন্ত্রীকে নিয়ে সন্দেহের ছায়া ছড়াচ্ছে।’