পার্লামেন্টে পর্নো দেখা সেই ব্রিটিশ এমপি পদত্যাগ করছেন

Looks like you've blocked notifications!
ব্রিটিশ কনজার্ভেটিভ পার্টির এমপি নিল প্যারিশ। ছবি : সংগৃহীত

ব্রিটিশ পার্লামেন্টে বসে ফোনে পর্নো ভিডিও দেখার অভিযোগ স্বীকার করে নিয়ে কনজার্ভেটিভ পার্টির এমপি নিল প্যারিশ পদত্যাগ করতে যাচ্ছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়।

প্রথম নিল প্যারিশ অভিযোগ অস্বীকার করেছিলেন। পরে বিবিসি নিউজ সাউথ ওয়েস্টের সঙ্গে এক আবেগঘন সাক্ষাতকারে তিনি বলেন, ‘প্রথমের ঘটনাটি ছিল দুর্ঘটনাক্রমে, আমি মূলত ট্রাক্টর খুঁজছিলাম। কিন্তু পরেরবার তা স্বেচ্ছায় হয়েছে।’

নিজের অপরাধের কথা স্বীকার করে পরিবারের সদস্য ও নির্বাচনি এলাকার মানুষজনের কথা ভেবে তিনি পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন।

বিবিসিকে নিল প্যারিশ বলেন, ‘পরিস্থিতিটা এমন ছিল, ট্রাক্টর খুঁজছিলাম, এরই মধ্যে আমি একই ধরনের নামের অন্য একটি ওয়েবসাইটে চলে যাই এবং অল্প সময়ের জন্য আমি তা দেখি। যেটা আমার দেখা উচিত হয়নি। কিন্তু এটা আমার অপরাধ, বড় ধরনের অপরাধ যে, পরবর্তী সময়ে আমি দ্বিতীয়বার ওই সাইটে গিয়েছি। যা করেছি, একেবারেই ঠিক হয়নি। আমি পুরোদস্তুর ক্ষমা চাইছি।’

ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে একটি ভোটাভুটির আগমুহূর্তে অপেক্ষারত সময়ে নিল প্যারিশ নিজের মোবাইল ফোনে বসে পর্নো ভিডিও দেখেন বলে অভিযোগ ওঠে। এ নিয়ে ব্রিটিশ রাজনীতিক মহলে তোলপাড় সৃষ্টি হয়।