পালানোর চেষ্টা গোটাবায়ার, আটকে দিলেন বিমানবন্দরের কর্মকর্তারা

Looks like you've blocked notifications!
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকস। ছবি : রয়টার্স

চরম অর্থনৈতিক সংকটময় সময় পার করা দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার বিতর্কিত প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের দেশ ছেড়ে পালিয়ে যাওয়া ঠেকিয়ে দিয়েছেন দেশটির বিমানবন্দরের অভিবাসন কর্মকর্তারা। বার্তা সংস্থা এএফপির বরাতে সংবাদমাধ্যম ফ্রান্স২৪ আজ মঙ্গলবার এ খবর জানিয়েছে।

এর আগে গোটাবায়ার ছোট ভাই এবং শ্রীলঙ্কার সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে গোপনে দেশ ছেড়ে দুবাই পালিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু, সরকারবিরোধী বিক্ষোভকারীদের বাধার মুখে তাঁর সে চেষ্টা ভন্ডুল হয়ে যায়।

এএফপি জানিয়েছে—৭৪ বছর বয়সি গোটাবায়া রাজাপাকসে স্ত্রীসহ গতকাল সোমবার রাতে কলম্বোর আন্তর্জাতিক বিমানবন্দরের পার্শ্ববর্তী সামরিক ঘাঁটিতে ছিলেন। সেখান থেকেই আজ মঙ্গলবার বিমানবন্দরে আসেন তাঁরা।

এর আগে গত শনিবার বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের বাসভবনে ঢুকে পড়লে পালিয়ে যান প্রেসিডেন্ট গোটাবায়া। এরপর থেকে এখন পর্যন্ত তিনি কোথায় ছিলেন, তা এতদিন নিশ্চিত হওয়া যায়নি। বিক্ষোভকারীরা পরে প্রধানমন্ত্রীর বাসভবনেও অবস্থান নেন।

এদিকে, বিক্ষোভ জোরালো হলে গত শনিবারই গোটাবায়া রাজাপাকসে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। আর, প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও বলেছেন, সব দলের অংশগ্রহণে সরকার করা গঠন হলে তিনি পদত্যাগ করবেন।