পায়ে চোট পেয়েছেন জো বাইডেন

Looks like you've blocked notifications!
নিজের কুকুরের সঙ্গে জো বাইডেন। ছবি : সংগৃহীত

পোষা কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চিড় ধরেছে তাঁর পায়ের পাতায়। স্থানীয় সময় গত শনিবার এ ঘটনা ঘটে। আগামী কয়েক সপ্তাহ বাইডেনকে প্রতিরক্ষামূলক বুট পরে থাকতে হবে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এরই মধ্যে স্থানীয় সময় রোববার এক্স-রে ও সিটি স্ক্যানের জন্য অর্থোপেডিস্টের সঙ্গে দেখা করেছেন ৭৮ বছর বয়সী বাইডেন।

চিকিৎসকেরা প্রথমে ভেবেছিলেন, বাইডেনের গোড়ালি সামান্য মচকে গেছে। তবে সিটি স্ক্যানের পর চিকিৎসকেরা নিশ্চিত হন, তাঁর পায়ে চিড় ধরেছে।

বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও’কনোর বলেছেন, ‘আগামী কয়েক সপ্তাহের জন্য তাঁকে (বাইডেন) একটি ওয়াকিং বুট পরে থাকতে হবে।’

মার্কিন নির্বাচনে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। আগামী ২০ জানুয়ারি হোয়াইট হাউসে প্রবেশ করলেই তিনি হবেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে প্রবীণ প্রেসিডেন্ট।

এদিকে এখন পর্যন্ত নির্বাচনে পরাজয় স্বীকার করেননি ট্রাম্প। তবে বাইডেনের উদ্দেশে তিনি এক টুইটবার্তায় লেখেন, ‘তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।’