প্রতিবেদনে ভুল ছবি, নিউইয়র্ক টাইমসের তীব্র সমালোচনা টেনিস তারকার

Looks like you've blocked notifications!
সেরেনা উইলিয়ামস (বাঁয়ে) ও ভেনাস উইলিয়ামস। ছবি : সংগৃহীত

টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে নিয়ে একটি প্রতিবেদন করেছে মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস। কিন্তু, প্রতিবেদনের সঙ্গে ছাপা ছবি নিয়ে বেধেছে গোল। এ নিয়ে বেজায় চটেছেন সেরেনা। একহাত নিয়েছেন নিউইয়র্ক টাইমসকে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, সেরেনা উইলিয়ামস তাঁর ‘সেরেনা ভেনচার্স’ নামের একটি কোম্পানির জন্য কীভাবে তহবিল সংগ্রহ করেছেন, তা নিয়ে প্রতিবেদন ছাপিয়েছিল দ্য নিউইয়র্ক টাইমস।

কিন্তু, প্রতিবেদনটি সেরেনা উইলিয়ামসকে নিয়ে করা হলেও সেখানে ছবি ব্যবহার করা হয় তাঁর বোন ভেনাস উইলিয়ামসের, যিনি নিজেও একজন জনপ্রিয় টেনিস তারকা।

দ্য নিউইয়র্ক টাইমসের এমন ভুলের পরেই খেপেছেন সেরেনা উইলিয়ামস। ওই প্রতিবেদনের একটি ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেছেন তিনি। করেছেন সমালোচনাও।

সেরেনা লেখেন, ‘যতটা পথই পেরোই না কেন, আমাদের মনে করিয়ে দেওয়া হয় যে, এখনও যথেষ্ট হয়নি। আর সেজন্যই আমি ‘সেরেনা ভেনচার্স’—এর জন্য ১১১ মিলিয়ন মার্কিন ডলার জোগাড় করেছি। এটি সেসব প্রতিষ্ঠাতাদের জন্য, যারা প্রচলিত ব্যবস্থার কাছে নিয়মিত উপেক্ষিত। প্রচলিত ব্যবস্থা অজান্তেই এভাবে পক্ষপাত করে আসছে। কারণ, আমি নিজেও উপেক্ষিত। তবে, নিউইয়র্ক টাইমসের কাছে আরও ভালো কিছু আশা করেছিলাম।’

সেরেনার এ টুইটের জবাবে নিউইয়র্ক টাইমসের পক্ষ থেকে বলা হয়, ‘আমাদের ভুল হয়েছে। পত্রিকায় ছবি বাছাই করার সময় ত্রুটির কারণে এমনটি হয়েছে। তবে, এটি অনলাইনে প্রকাশ করা হয়নি। আগামীকালের পত্রিকায় এটি ঠিক করে দেওয়া হবে।’