প্রধানমন্ত্রী শাহবাজের দপ্তরে সেনাপ্রধান বাজওয়া

Looks like you've blocked notifications!
ক্যাপশন: পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। শাহবাজ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর এই প্রথম তাঁর সঙ্গে বৈঠক করলেন সেনাপ্রধান।

রাজধানী ইসলামাবাদে প্রধানমন্ত্রী কার্যালয়ে মঙ্গলবার শাহবাজ শরিফের সঙ্গে সাক্ষাৎ করতে যান জেনারেল বাজওয়া। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়, জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান। খবর জিও নিউজের।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার জানিয়েছেন, ১১ এপ্রিল প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন শাহবাজ শরিফ। অসুস্থ থাকায় ওই দিন শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পারেননি সেনাপ্রধান।

এদিকে বহুল প্রতীক্ষা ও বিলম্বের পর নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার সদস্যরা শপথ নিলেন। মঙ্গলবার আইওয়ান-ই-সদরে তাঁদের শপথগ্রহণ অনুষ্ঠান হয়।

দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি শপথ পড়াতে অপারগতা প্রকাশ করায় এদিন সিনেট চেয়ারম্যান সাদিক সানজারনি মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করান।

শাহবাজের নতুন মন্ত্রিসভায় ৩১ মন্ত্রী, ৩ প্রতিমন্ত্রী ও ৩ উপদেষ্টা স্থান পেয়েছেন।

পাকিস্তানের মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার রাতে মন্ত্রিসভায় প্রথম পর্যায়ে স্থান পাওয়া এ পূর্ণাঙ্গ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টাদের তালিকা প্রকাশ করে।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি এর আগে তাঁর দল মন্ত্রিত্ব নেবে না এমনটা জানানোর পর ক্ষমতাসীন জোটের দলগুলোর মধ্যে মন্ত্রিসভার অংশীদার হওয়া নিয়ে এক ধরনের অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

পরে শনিবার পার্লামেন্ট ভবনে এক সংবাদ ব্রিফিংয়ে জারদারি বলেন, তাঁরা চান তাঁদের বন্ধুরা যেন আগে (মন্ত্রিসভায়) জায়গা পান।