ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর ফটোশুট ঘিরে বিতর্ক

Looks like you've blocked notifications!
ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা ম্যারিনের একটি ফটোশুট ঘিরে তর্ক-বিতর্ক শুরু হয়েছে। ছবি : সংগৃহীত

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা ম্যারিনের একটি ফটোশুট ঘিরে তর্ক-বিতর্ক চলছে। গত বছর বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন সানা। সে সময় তাঁর বয়স ছিল ৩৪ বছর।

সম্প্রতি একটি ব্লেজার পরে ট্রেন্ডি নামে একটি সাময়িকীতে পোজ দেন সানা। তাঁর পরা সেই ব্লেজারের নিচে শার্ট ছিল না। এই সাময়িকীতে ফটোশুট নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ ফিনল্যান্ডের লোকজনের মধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

সাময়িকীটির প্রকাশনার সঙ্গে জড়িত মারি পালুসালো জুসিনমাকি বলেন, ‘সানার ফটোশুট এবং তাঁকে নিয়ে করা প্রচ্ছদ গল্প নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। এমন ফটোশুট আমরা আগেও করেছি। কিন্তু সেসব নিয়ে তখন এমন প্রতিক্রিয়া দেখা যায়নি।’

৯ অক্টোবর প্রকাশিত সাময়িকীর নতুন সংস্করণ প্রকাশিত হয়। সেখানে সানা ম্যারিন তাঁর সংগ্রামের কথা, পারিবারিক জীবন ও ক্যারিয়ার নিয়ে কথা বলেছেন।

নারীদের লাইফস্টাইল সাময়িকীতে সানাকে নিয়ে আলোচনায় অনেকে হতাশ। সমালোচকেরা বলছেন, প্রধানমন্ত্রীর দায়িত্ব অনেক গুরুত্বপূর্ণ। এমন কাজ করে সানা সময়ের অপচয় করেছেন।

তবে অনেকে আবার সানার পাশে দাঁড়িয়েছেন। অনেক পুরুষ ও নারী নিজের ছবি পোস্ট করে সানার প্রতি নিজেদের সমর্থনের কথা প্রকাশ করেছেন।