ফ্রান্সে ভবনে বিস্ফোরণ, শিশুসহ নিহত ৭

Looks like you've blocked notifications!
ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পিরেনিজ অঞ্চলের একটি ভবনে বিস্ফোরণে দুই শিশুসহ অন্তত সাতজন নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পিরেনিজ অঞ্চলের একটি ভবনে বিস্ফোরণে দুই শিশুসহ অন্তত সাতজন নিহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় রাত দেড়টার দিকে পিরেনিজের সেইন্ট-লরেন্ট-দে-লা-সালানক শহরের কাছে বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটেছে। খবর স্কাই নিউজের।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, অ্যান্ডোরা এবং স্পেন সীমান্ত লাগোয়া পিরেনিজ-ওরিয়েন্টালিজের একটি ভবনে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণ ঘটেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, পিরেনিজে অগ্নিকাণ্ডের পর এক বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছেন। আমি দুর্ঘটানাস্থলে যাওয়ার জন্য মন্টপেলিয়ারে সফর সংক্ষিপ্ত করেছি। এই ঘটনায় ভুক্তভোগী এবং নিহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

ফ্রান্সের স্থানীয় সংবাদমাধ্যম দ্য লোকাল বলছে, পিরেনিজের একটি ভবনে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণ ঘটেছে। পরে পাশের অন্যান্য ভবনেও আগুন ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত ভবন থেকে অন্তত ২৫ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।

ফরাসি স্থানীয় রেডিও স্টেশন ফ্রান্স ব্লিউ বলেছে, ভবনটির নিচ তলার একটি মুদিপণ্য এবং স্যান্ডউইচের দোকানে বিস্ফোরণ ঘটেছে। ক্ষতিগ্রস্ত ভবনের পাশে গ্যাসের সিলিন্ডার পাওয়া গেছে। তবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটেছে কি-না তা এখনও পরিষ্কার নয়।

বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন।