বন্যার পানির তোড়ে ‘উলটে গেল ট্রেন’! (ভিডিও)

Looks like you've blocked notifications!
পানির তোড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের বেশ কয়েকটি বগি উলটে যায়। ছবি : সংগৃহীত

ভারতীয় গণমাধ্যমে উঠে এসেছে দেশটির আসাম রাজ্যের একাংশে ভয়াবহ বন্যার খবর। এর মধ্যেই রাজ্যের হাফলং স্টেশনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে—কাদাপানির প্রবল স্রোত ভাসিয়ে দিচ্ছে হাফলং স্টেশন চত্বরকে। পানির স্রোত এতটাই বেশি যে, স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের বেশ কয়েকটি বগি উলটে যায়। সংবাদমাধ্যম মিরর নাউ এ খবর জানিয়েছে।

স্থানীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ডিটোকচেরা স্টেশনে আটকে পড়া একটি ট্রেনের ১৮০ যাত্রীকেই এরই মধ্যে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

সংবাদমাধ্যম নিউজ ১৮ বলছে—বন্যায় রেললাইন ডুবে যাওয়ায় শিলচর, আগরতলাসহ উত্তর-পূর্বাঞ্চলের একাংশের সঙ্গে ভারতের বাকি অংশের রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও টুইট করেছেন, ‘ভারী বর্ষণ এবং এর ফলে ভূমিধসের জেরে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত। ডিমা হাসাও জেলায় আটকে পড়া ১১৯ যাত্রীকে আকাশপথে উদ্ধার করা সম্ভব হয়েছে। সেনাবাহিনী, বায়ুসেনা (বিমান বাহিনী), জেলা প্রশাসন, রেল ও এএসডিএমএ-র প্রত্যেককে ধন্যবাদ জানাই।’

জানা গেছে, একটানা বৃষ্টিতে হাফলংয়ে জাতীয় সড়কের একাংশ ভেসে গেছে। হাফলং ও শিলচরের মধ্যবর্তী অংশে জাতীয় সড়কে পানি উঠে যোগাযোগ ব্যবস্থাও বিপর্যস্ত। এ মুহূর্তে আসামের ২৪ জেলা বন্যাকবলিত। দুর্গত মানুষের সংখ্যা প্রায় ২ লাখ। বন্যা ও ভূমিধসে সাত জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে কাছর, চারিদেও, ডিবরুগড়, দারম, ডিমা হাসাও জেলাগুলোর অবস্থা সবচেয়ে খারাপ।