বাতাসে উড়ে গেল বাউন্সি ক্যাসেল, পড়ে পাঁচ শিশুর মৃত্যু

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য তৈরি একটি রাইড থেকে পড়ে পাঁচ শিশু মারা গেছে। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য তৈরি একটি রাইড থেকে পড়ে পাঁচ শিশু মারা গেছে। পুলিশ বলেছে, এ ঘটনায় আরোও চার শিশু আহত হয়েছে। ওই শিশুরা প্রায় ১০ মিটার ওপর থেকে পড়েছিল। আজ বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে। খবর এবিসি ও বিবিসির।

খবরে বলা হয়, অস্ট্রেলিয়ার তাসমানিয়া প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া শিশুদের বয়স কত, তা জানানো হয়নি। তবে সাধারণত যেসব শিশু সেখানে ছিল, তাদের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে।

তাসমানিয়ার হিলক্রেস্ট প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। যে রাইডটি থেকে শিশুরা পড়েছে, সেটির নাম বাউন্সি ক্যাসেল। মূলত প্লাস্টিক দিয়ে দুর্গের আদলে এই রাইড তৈরি করা হয়। এর প্লাস্টিকের দেয়ালগুলো বায়ুভর্তি থাকে।

অস্ট্রেলিয়ার তাসমানিয়া প্রদেশের পুলিশ বলেছে, একটি প্রাথমিক বিদ্যালয়ের আনন্দ আয়োজন উপলক্ষ বাউন্সি ক্যাসেল রাইডের ব্যবস্থা করা হয়েছিল। দমকা বাতাসে এটি উড়ে গিয়েছিল। এরপর সেটি ৩২ ফুট ওপর থেকে পড়ে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন একে ‘অভাবনীয় হৃদয়বিদারক’ দুর্ঘটনা হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, শিশুরা আনন্দ করছিল। কিন্তু তা ভয়ংকর বেদনাদায়ক ঘটনায় রূপ নিল।

তাসমানিয়া পুলিশের কমিশনার ড্যারেন হিন বলেন, তাঁরা একটি হৃদয়বিদারক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন।

স্থানীয় সময় সকাল ১০টার দিকে এ দুর্ঘটনার পরপরই সেখানে স্বাস্থ্যকর্মীরা উপস্থিত হয়েছেন। ঘটনাস্থলেই আহত শিশুদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হেলিকপ্টারযোগে হাসপাতালে নেওয়া হয়।

বিদ্যালয়ের শিক্ষাবর্ষের শেষ দিন ছিল আজ। এই উপলক্ষে এমন আনন্দ আয়োজন করা হয়েছিল। দুর্ঘটনার পরপরই শিশুদের মা-বাবাকে বিষয়টি জানানো হয়েছে।