বিশ্বে করোনায় দৈনিক শনাক্ত ফের ছাড়াল ১৬ লাখ

Looks like you've blocked notifications!
করোনাভাইরাস টেস্টের প্রতীকী ছবি।

এক দিন পার না হতেই বিশ্বে করোনাভাইরাসে আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু। ২৪ ঘণ্টায় এ রোগে শনাক্তের সংখ্যা ১৬ লাখ ২৩ হাজার ৪৩৪ জন। এ সময়ে মারা গেছে আট হাজার ৬৫৭ জন। আর, নতুন করে সুস্থ হয়েছে দুই লাখ ৬২ হাজার ১৮২ জন। এর আগের দিন শনাক্ত ১৫ লাখ ৩৬ হাজার ৯০০ এবং মৃত্যু সাত হাজার ৮১৫ জন ছিল।

আজ বুধবার সকাল ৮টা ৫ মিনিটে বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারস বলছে, শেষ ২৪ ঘণ্টায় সব থেকে বেশি মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। এর পরেই রয়েছে ব্রাজিল, রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইতালি, ইউক্রেন ও ফ্রান্সের নাম।

যদিও এ সময়ে সব থেকে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে এক লাখ ৫৮ হাজার ৫০৭ জন। এ সময়ে রাশিয়াতে এক লাখ ৩৫ হাজার ১৭২, ব্রাজিলে এক লাখ এক হাজার ২৮৫ জন, দক্ষিণ কোরিয়াতে ৯৯ হাজার ৫৫০ ও ফ্রান্সে ৯৭ হাজার ৩৮২ জন শনাক্ত হয়েছেন।

এদিন সব থেকে বেশি সুস্থতা ফিরে পাওয়া দেশের তালিকায় আছে ফ্রান্স। সেখানে কোভিড-১৯ থেকে তিন লাখ ১৯ হাজার ২৯৫ জন সুস্থতা পেয়েছে। এর পরেই ব্রাজিলে দুই লাখ ৬১ হাজার ৯৫৮ জন, যুক্তরাষ্ট্রে দুই লাখ ১৫ হাজার ১২৩ জন, জার্মানিতে দুই লাখ এক হাজার ৯০০ জন। রাশিয়াতে দেড় লাখের বেশি এবং স্পেনে দেড় লাখের বেশি মানুষ এ রোগ থেকে মুক্তি পেয়েছে।

বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৭৩৫, মারা গেছেন ৫৯ লাখ ২৪ হাজার ৪৭ জন। আর, সুস্থ হয়েছে ৩৫ কোটি ৫৮ লাখ ৮৪ হাজার ৮৯৩ জন।