ব্রাজিলের বিখ্যাত ‘ক্রাইস্ট দ্য রিডিমার’ মূর্তিতে বজ্রপাত

Looks like you've blocked notifications!
ব্রাজিলের রিও ডি জেনেরিও শহরে রয়েছে ১০০ ফুট উঁচু যিশুখ্রিস্টের বিখ্যাত মূর্তি ক্রাইস্ট দ্য রিডিমার। ছবি : এনডিটিভি

ব্রাজিলের রিও ডি জেনেরিও শহরে রয়েছে ১০০ ফুট উঁচু যিশুখ্রিস্টের বিখ্যাত মূর্তি ক্রাইস্ট দ্য রিডিমার। পাহাড়ের চূড়ায় স্থাপিত মূর্তিটি দুই হাত প্রসারিত করে দাঁড়িয়ে আছে। তার এক হাত থেকে অন্য হাতের দূরত্ব ৯২ ফুট। পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম এ মূর্তি।

সম্প্রতি প্রবল বজ্রপাতের কবলে পড়ে ব্রাজিলের এই বিখ্যাত মূর্তিটি। আলোর ঝলকানি আছড়ে পড়ে মূর্তির ঠিক মাথার ওপর। খবর এনডিটিভির।

বজ্রপাতের আলোর ঝলকানি আছড়ে পড়ার মুহূর্তের ছবি প্রকাশিত হতেই ভাইরাল নেট দুনিয়ায়।

বেশ কিছুদিন ধরেই ব্রাজিলের নানা অংশে প্রবল ঝড়বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই একদিন বজ্রপাত আছড়ে পড়ে পৃথিবীর সপ্তম আশ্চর্য এই মূর্তিতে।

ছবিতে দেখা যায়, অন্ধকারের মধ্যে প্রবল আলোর ঝলকানি। বজ্রপাতের আলোয় শুধু মূর্তিটিই চোখে পড়ছে। মনে হচ্ছে আকাশ থেকে আলোর স্রোত নেমে এসেছে মূর্তির মাথায়।

১০ ফেব্রুয়ারি এই ছবিটি তোলা হয়েছিল বলে জানা গেছে। ফের্নান্দো ব্রাগা নামে এক ব্যক্তি এই ছবিটি তোলার পরে ইনস্টাগ্রামে পোস্ট করেন। কয়েক মুহূর্তের মধ্যে হুহু করে ছবিটি ভাইরাল হয়।

এর আগে ২০১৪ সালে বজ্রপাতের ফলে মূর্তিটির একটি আঙুল ভেঙে গিয়েছিল। তবে সেটি সারানো হয়েছে। তবে এবারের বজ্রপাতে মূর্তির কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা এখনও জানা যায়নি।