ভারতে করোনায় একদিনে আরও ৮৯৩ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!
ভারতে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৮৯৩ জনের মৃত্যু হয়েছে। ছবি : সংগৃহীত

ভারতে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৮৯৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভি এসব তথ্য জানিয়েছে।

ভারতে নমুনা পরীক্ষার বিবেচনায় দৈনিক আক্রান্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ থেকে বেড়ে ১৪ দশমিক ৫০ শতাংশে দাঁড়িয়েছে। সাপ্তাহিক শনাক্তের হার ১৬ দশমিক ৪০ শতাংশ।

ভারতে সবচেয়ে আক্রান্ত রাজ্যগুলোর একটি মহারাষ্ট্র। শনিবার সেখানে নতুন করে শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯৭১ জন। এর মধ্যে ৮৫ জন অমিক্রন ধরনে আক্রান্ত। রাজ্যটিতে ২৪ ঘণ্টায় করোনাজনিত মৃত্যুর সংখ্যা ৬১।

শনিবার রাজধানী দিল্লিতে নতুন করে শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৮৩ জন। শহরের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় পরীক্ষা বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ৪১ শতাংশ। এর মধ্য দিয়ে এখন পর্যন্ত দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ২৩ হাজার ৮১৫ জনে। আর আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২৫ হাজার ৭৯৭ জন।

দক্ষিণের রাজ্য কেরালায় শনিবার নতুন করে শনাক্ত হয়েছে ৫০ হাজার ৮১২ জন। মৃত্যু হয়েছে ৮ জনের। কেরালায় হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ৬২৯ জন।

শনিবার কর্ণাটকে আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনাজনিত মৃত্যুর সংখ্যা বাড়তে দেখা গেছে। এদিন রাজ্যে ৭০ জন মারা গেছেন। আগের দিন শুক্রবার এ সংখ্যা ৫০ ছিল।

মিজোরাম ছাড়া উত্তর-পূর্বাঞ্চলের অন্য রাজ্যগুলোতে কোভিড পরিস্থিতির উন্নতি হয়েছে। মিজোরামের রাজ্য সরকারের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ১৪৩ জন। এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে চারজনের।

করোনা মহামারি শুরুর পর থেকে ২০২০ সালের ১৯ ডিসেম্বর ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়ে যায়। ২০২১ সালের মে মাসে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি এবং জুন মাসে তিন কোটি ছাড়িয়ে যায়।