ভারতে সংক্রমণের হার বাড়লেও কমেছে মৃত্যু

Looks like you've blocked notifications!

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে দৈনিক সংক্রমণের হার বাড়লেও কমেছে মৃত্যু। গতকাল বৃহস্পতিবার দেশটিতে দৈনিক করোনায় আক্রান্ত আড়াই লাখ ছুঁইছুঁই করছিল। এক দিনের ব্যবধানে সে সংখ্যা বেড়ে দাঁড়াল দুই লাখ ৬৪ হাজার, যা গতকালের চেয়ে ৬ দশমিক ৭ শতাংশ বেশি এবং দৈনিক সংক্রমণের সংখ্যাও গত আট মাসের মধ্যে সর্বোচ্চ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, বিশেষজ্ঞেরা আগেই বলেছিলেন, ওমিক্রনের প্রভাবে ভারতের করোনাস্ফীতি জানুয়ারির শেষ দিকে দৈনিক সংক্রমণ ১০ লাখের কাছে পৌঁছে দেবে।

দেশটির সরকারি এক পরিসংখ্যান বলছে, কয়েকদিন ধরে ১০ থেকে ১৩ শতাংশের মধ্যে ঘোরাফেরা করছিল দৈনিক সংক্রমণের হার। আজ শুক্রবার তা ১৪ দশমিক ৭ শতাংশে পৌঁছেছে। এবং এটি ২৩৯ দিনের মধ্যে সর্বোচ্চ।

দেশটিতে দৈনিক সংক্রমণের দ্বিতীয় স্থানে আছে দিল্লি। সেখানে এক দিনে নতুন করে সংক্রমিত হয়েছে ২৮ হাজার ৮৬৭ জন। কর্ণাটকে দৈনিক সংক্রমণ ২৫ হাজার ছাড়িয়েছে। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৪৬৭ জন করোনায আক্রান্ত হয়েছে পশ্চিমবঙ্গে। তা রপর রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, কেরালা ও ওড়িশা।

তবে, আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু বাড়েনি। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যুর সংখ্যা ৩১৫।  

করোনায় ভারতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে চার লাখ ৮৫ হাজার ৩৫০ জনের।