ভুলে নিজেদের ভূখণ্ডেই বোমা ফেলল রাশিয়া

Looks like you've blocked notifications!
রাশিয়ার বেলগোরোড শহরে ভুলবশত বোমা নিক্ষেপের পর সড়কে ২০ মিটারের একটি গর্ত তৈরি হয়েছে। ছবি : রয়টার্স

ইউক্রেনীয় ভূখণ্ড ভেবে নিজেদের শহরেই বোমা ফেলেছে রুশ বাহিনী। এতে তিনজন আহত হয়েছেন। দেশটির স্থানীয় সময় বৃহস্পতিবার (২০ এপ্রিল) গভীর রাতে ইউক্রেনের নিকটবর্তী রুশ শহর বেলগোরোডে এই ঘটনা ঘটে। আজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা।

সুপারসনিক যুদ্ধবিমান সুখি-৩৪ দিয়ে বেলগোরোড শহরে বোমা ফেলে রাশিয়ার সামরিক বাহিনী। বোমা পড়ার সংক্রান্ত একটি ফুটেজে দেখা যায়, রাস্তায় কংক্রিটের স্তূপ করে রাখা হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি যান ও ভবন। 

এ ঘটনায় রাতেই জরুরি অবস্থা জারি করেন বেলগোরোডের গভর্নর ভেচেসলাভ গ্লাডকভ। তিনি বলেন, ‘শহরে প্রধান সড়কে ২০ মিটার (৬৫ ফুট) পরিমাপের একটি গর্ত হয়ে গেছে। চারটি গাড়ি ও চারটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে এক পোস্টে গ্লাডকভ লেখেন, ‘ঈশ্বরের কাছে ধন্যবাদ, এই বোমা হামলায় কেউ মারা যায়নি। শুধুমাত্র তিনজন আহত হয়েছে। ক্ষতিগ্রস্ত একটি ভবনের বাসিন্দাদের তাৎক্ষণিক নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।’

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে রুশ সংবাদ সংস্থা তাস বলছে, সুখি-৩৪ যুদ্ধবিমান থেকে ভুলবশত একটি বোমা ফেলা হয়েছে। সুপারসনিক যুদ্ধবিমানটি বেলগোরোডের আকাশ সীমা দিয়ে যাচ্ছিল।’ তবে, কোন ধরণের বোমা সেখানে পড়েছে তা নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।