মর্গে নেওয়ার পর জানা গেল তিনি জীবিত!

Looks like you've blocked notifications!

একটি প্রবীণ সুরক্ষা কেন্দ্রে বসবাসকারী বয়োজ্যেষ্ঠ এক ব্যক্তিকে মৃত ভেবে মর্গে পাঠিয়ে দিয়েছিল কর্তৃপক্ষ। তবে মর্গে নেওয়ার পর দেখা যায়, তিনি আসলে জীবিত। চীনের সাংহাইয়ের এই ঘটনায় এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ার কারণে লকডাউনে থাকা সাংহাইয়ের মানুষের মধ্যে এ ঘটনা বাড়তি বেদনা যোগ করেছে। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, গত রোববার দুই ব্যক্তি (মর্গের কর্মী বলে ধারণা করা হচ্ছে) লাশবাহী হলুদ রঙের একটি ব্যাগ নিয়ে পুতুয়ো জেলার সাংহাই সিনচাংঝেং ওয়েলফেয়ার হাসপাতালের সামনে যান।

ওই দুই ব্যক্তির গায়ে করোনা প্রতিরোধী সুরক্ষা পোশাক। ভিডিওতে আরও দেখা গেছে, হাসপাতালের এক কর্মীর সামনে ব্যাগের জিপার খুলতে শুরু করেন ওই দুই ব্যক্তি। তাঁরা দাবি করছিলেন, মৃত ভেবে যাকে ব্যাগে ভরা হয়েছে, সেই ব্যক্তি আসলে এখনো জীবিত।

তাঁদের দাবি অনুসারে হাসপাতালকর্মীরা এরপর ওই ব্যক্তি আসলে বেঁচে আছেন কি না, তা পরীক্ষা করতে থাকেন। এরপর তাঁরা আবার ব্যাগের মুখ বন্ধ করে ফেলেন। আশপাশের পথচারীরা এ নিয়ে প্রতিবাদ জানান। তাঁরা বলতে থাকেন, ব্যাগের ভেতর ওই রোগী বেঁচে থাকলেও ব্যাগের মুখ আটকে দেওয়ায় দম বন্ধ হয়ে মারা যাওয়ার শঙ্কা রয়েছে।

ভিডিওর পরবর্তী অংশে দেখা গেছে, ওই হাসপাতালকর্মী ভেতরে চলে গেছেন। এরপর তিনি দুটি সাদা সুরক্ষা পোশাক নিয়ে বাইরে বের হয়ে আসেন এবং মর্গ থেকে আসা ওই দুই কর্মীকে পরতে দেন। এরপর ওই রোগীকে হুইলচেয়ারে করে হাসপাতালের ভেতরে নিয়ে যাওয়া হয়।