মাঝ আকাশে পাখির সঙ্গে ধাক্কা, বিমানে আগুন

Looks like you've blocked notifications!
আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমান থেকে গতকাল রোববার আগুনের স্ফুলিঙ্গ বের হয়। ছবি : ভিডিও থেকে নেওয়া

মাঝ আকাশে পাখির সঙ্গে ধাক্কা লাগার পর আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমানে আগুনের স্ফুলিঙ্গ বের হতে দেখা গেছে। গতকাল রোববার (২৩ এপ্রিল) এ ঘটনা ঘটে। খবর সিএনএনের।

স্ফুলিঙ্গ বের হওয়ার পর বিমানটি যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের কলম্বাস বিমানবন্দরে ফিরে আসতে বাধ্য হয়। পাখির আঘাতের কারণে বিমানটির ইঞ্জিনে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানায়, বোয়িং ৭৩৭ এর বিমানটি কলম্বাস থেকে অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্সের উদ্দেশে যাত্রা করেছিল। স্থানীয় সময় সকাল ৮টার দিকে বিমানটিতে পাখি আঘাত করে থাকতে পারে বলে জানায় বিমানের ক্রু সদস্যরা। বিমানটি জন গ্লেন কলম্বাস আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে ফিরে এসেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

জন গ্লেন কলম্বাস আন্তর্জাতিক বিমানবন্দরের পক্ষ থেকে টুইটারে এক বিবৃতিতে বলা হয়, ক্রু সদস্যরা আজ সকালে একটি বিমানের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা জানিয়েছে। বিমানটি নিরাপদে অবতরণ করেছে এবং বিমানবন্দর চালু রয়েছে।

আমেরিকান এয়ারলাইন্সের এক বিবৃতিতে বলা হয়, ফ্লাইটটি ‘যান্ত্রিক গোলযোগের কারণে’ কলম্বাস বিমানবন্দরে নিরাপদে ফিরে এসেছে। রক্ষণাবেক্ষণের জন্য বিমানটিকে সরিয়ে নেওয়া হয়েছে। যাত্রীদের ফিনিক্সে ফিরিয়ে নেওয়ার জন্য আমাদের টিম কাজ করছে।