মানহানি মামলায় হেরে ট্রাম্পকে জরিমানা দিচ্ছেন সাবেক পর্ন তারকা

Looks like you've blocked notifications!
সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের ছবিটি তার ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে নেওয়া

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মানহানি মামলা করেছিলেন সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। সেই মামলায় হেরে গেছেন এই মার্কিন নারী। এর ফলে, ট্রাম্পকে জরিমানা দিতে হচ্ছে সাবেক এই পর্ন তারকাকে, যার পুরো অংশটিই পাবে প্রাক্তন প্রেসিডেন্টের আইনজীবীরা। আজ বুধবার (৫ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

ভারতীয় গণমাধ্যমটি বলছে, সাবেক পর্ন তারকা স্টর্মির বিরুদ্ধে একটি মামলায় জয় পেয়েছেন ট্রাম্প। মানহানি মামলা হারায় ক্ষতিপূরণ বাবদ ট্রাম্পের আইনজীবীদের এক লাখ ২১ হাজার ডলার দিতে হবে স্টর্মিকে। ক্যালিফোর্নিয়ার নবম ইউএস সার্কিট আপিল কোর্ট এ রায় দিয়েছেন।

রায়ের আগেই ট্রাম্পের আইনজীবীদের পাঁচ লাখ ডলার দিয়েছেন সাবেক এই পর্ন তারকা।

ট্রাম্পের বিরুদ্ধে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস দুটি মামলা করেছিলেন। এর মধ্যে একটি মানহানি মামলা ও অপরটি ঘুষ দেওয়ার মামলা। স্টর্মির দাবি অনুযায়ী, প্রায় এক দশক আগে ট্রাম্পের সঙ্গে তাঁর দৈহিক সম্পর্ক ছিল। তবে, বিষয়টি অস্বীকার করে আসছেন সাবেক প্রেসিডেন্ট। এরই মধ্যে মানহানি মামলায় সাবেক প্রেসিডেন্টের কাছে হেরে গেছেন স্টর্মি।

মার্কিন গণমাধ্যম সিএনএন বলছে, ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ না হওয়ায় সাবেক প্রেসিডেন্টকে যেদিন মুক্তি দেওয়া হয়, ঠিক সেদিনই ক্যালিফোর্নিয়ার আদালত এ রায় দিয়েছে।

মার্কিন ইতিহাসে ট্রাম্পই প্রথম প্রাক্তন প্রেসিডেন্ট যাকে গ্রেপ্তার করা হয়েছে। স্টর্মিকে ঘুষ দেওয়ার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। তবে, গ্রেপ্তারের কিছু সময় বাদেই তাকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে, মানহানি মামলায় জয়ী হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রায়ের একটি কপি প্রকাশ করেন ট্রাম্পের আইনজীবী হারমিত ডিলন। পোস্টে এই নারী আইনজীবী লেখেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিনন্দন। আমাদের ফার্ম জরিমানা বাবদ স্টর্মির কাছ থেকে ছয় লাখ ডলার পাবে।’

এনডিটিভি বলছে, ২০১৮ সালে ট্রাম্পের বিরুদ্ধে মানহানি মামলাটি করেছিলেন স্টর্মি। সাবেক পর্ন তারকার বিরুদ্ধে একটি টুইট করার পর সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলাটি করেন তিনি। এতে স্টর্মি অভিযোগ করেন, একটি পার্কিং এরিয়াতে এক অজ্ঞাত ব্যক্তি ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কের কথা প্রকাশ না করার জন্য হুমকি দিয়েছে। তবে, ওই বছরেই স্টর্মির অভিযোগটি খারিজ করে দেন ফেডারেল বিচারক এস জেমস অটরেও।

ওই সময় বিচারক স্টর্মিকে ক্ষতিপূরণ বাবদ দুই লাখ ৯৩ হাজার ডলার দেওয়ার নির্দেশ দেন। সাবেক পর্ন তারকা দুই লাখ ৪৫ হাজার ডলার ক্ষতিপূরণ দিয়েও দেন। পরে, আরেক আদালতে দ্বারস্থ হন স্টর্মি।