মালির সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় নিহত ২৫

Looks like you've blocked notifications!
মালির মধ্যাঞ্চলীয় একটি সেনা চৌকিতে সন্ত্রাসী হামলায় মোট ২৫ জন নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ মালির মধ্যাঞ্চলীয় একটি সেনা চৌকিতে একাধিক হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে কমপক্ষে ১৩ সেনা সদস্যসহ মোট ২৫ জন নিহত হয়েছেন। এ ছাড়া গুরুতর আহত হয়েছেন আরো কয়েকজন। বুধবার (১৪ অক্টোবর) বিবৃতির মাধ্যমে দেশটির সেনাবাহিনী ও স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি জানিয়েছে।

বিবৃতিতে সেনাবাহিনী জানায়, বুরকিনা ফাসো সীমান্তের নিকটবর্তী মপতি অঞ্চলে সোকউরা সেনা চৌকিতে প্রথমে হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারীরা। তাদের এলোপাতাড়ি গুলিতে সেখানে নয় সেনা সদস্য নিহত হন।

সামরিক বাহিনীর বিবৃতিতে আরো জানানো হয়, মঙ্গলবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ঘাঁটির কাছে একটি ব্রিজের ওপর হামলা চালায় ওই হামলাকারীরা। এতে আরো তিন সেনা নিহত হন। ওই সেনাদের ইউনিট প্রথম হামলার ঘটনাস্থলে যাচ্ছিল।

জানা গেছে, রিইনফোর্সমেন্ট ইউনিটের সঙ্গে সংঘর্ষে নয় সন্ত্রাসী নিহত হয়েছে। এ ছাড়া দেশটির বিমান বাহিনীর দ্বারা ওই সন্ত্রাসীদের দুটি গাড়ি ধ্বংস করা হয়।

বাকাসের মেয়র মোলয় গাইন্দো জানান, প্রায় ৪০ মিনিট পরে বান্দিয়াগড়া শহরের কাছে একটি বাণিজ্যিক ট্রাকে তৃতীয় আক্রমণ করে বন্দুকধারীরা। সেখানে ১২ জন ব্যবসায়ী ও এক সেনাকে হত্যা করে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তারা সামরিক ঘাঁটিতে নয়জনের মরদেহ দেখেছেন। এ ছাড়া আহত ২০ জনকে স্থানীয় মেডিকেল সেন্টারে নিয়ে যেতে সহায়তা করেছেন।