মালয়েশিয়ায় ভূমিধসে নিহত বেড়ে ২১, নিখোঁজ ১৪

Looks like you've blocked notifications!
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কাছে ভূমিধসের এক ঘটনায় ২১ জনের মৃত্যু হয়েছে এবং আরও ১৪ জন নিখোঁজ রয়েছেন। ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কাছে ভূমিধসের এক ঘটনায় ২১ জনের মৃত্যু হয়েছে এবং এখন পর্যন্ত ১৪ জন নিখোঁজ রয়েছেন। শুক্রবার স্থানীয় সময় ভোররাত ৩টার দিকে একটি ক্যাম্পসাইটে ভূমিধস হয়। সে সময় সবাই ঘুমিয়ে ছিল বলে কর্মকর্তারা জানিয়েছেন। 

শতশত উদ্ধারকর্মী ঘটনাস্থলে উপস্থিত হয়ে আবর্জনা, উপড়ে পড়া গাছ ও কাদা সরিয়ে জীবিতদের বের করে আনার চেষ্টা করছেন। খবর রয়টার্সের।

দেশটির দমকল বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, সেলাঙ্গর রাজ্যের এক সড়কের পাশে ক্যাম্পিং করার ব্যবস্থা থাকা একটি অর্গানিক খামারে ঘটনাটি ঘটেছে।

খামারের ম্যানেজার জানান, রাতে ক্যাম্পটিতে থাকার জন্য যাদের নাম নিবন্ধন করা হয়েছিল তার মধ্যে অন্তত ৩০ জন শিশু এবং ৫১ জন প্রাপ্তবয়স্ক।

বাতাং কালি জেলার পুলিশ প্রধান সুফিয়ান আব্দুল্লাহ জানিয়েছেন, নিহতরা সবাই মালয়েশীয় এবং তাদের মধ্যে প্রায় ৫ বছর বয়সি একটি শিশু আছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ১৪ জন এখনও নিখোঁজ বলে জানিয়েছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। মালয়েশিয়ার দমকল বিভাগ জানায়, নিহতদের মধ্যে অন্তত ৪ শিশু আছে।

ওদিকে, নিউ স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ের ২০ জনের বেশি স্কুল টিচার এবং পরিবারের সদস্যরা ক্যাম্প এলাকায় ছিল।