মাস্ক না পরায় প্রধানমন্ত্রীকে জরিমানা!

Looks like you've blocked notifications!

গির্জা পরিদর্শনের সময় সুরক্ষা মাস্ক পরার আদেশ অমান্য করে জরিমানা গুনতে বাধ্য হচ্ছেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আদেশ অমান্য করায় ১৭৪ মার্কিন ডলার জরিমানা দেবেন প্রধানমন্ত্রী।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই আয়োজনে যারাই মাস্ক ছাড়া উপস্থিত ছিলেন তাদের প্রত্যেককেই জরিমানার আওতায় আনা হবে।

বলকান অঞ্চলের দেশ বুলগেরিয়ায় গত সপ্তাহে করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ হয়। এর জেরে গত সোমবার (২২জুন) দেশটির সব ঘরোয়া আয়োজনে আবারও মাস্ক বাধ্যতামূলক করে আদেশ জারি করেন স্বাস্থ্যমন্ত্রী কিরিল আনানিয়েভ।

মঙ্গলবার হাজার বছরের ঐতিহ্যবাহী পুরোনো একটি গির্জা পরিদর্শনে যান বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ। ওই সময়ে প্রধানমন্ত্রী ছাড়াও সাংবাদিক, ফটোগ্রাফার ও ক্যামেরাপার্সন এবং প্রধানমন্ত্রীর সঙ্গীদের অনেকেই সুরক্ষামূলক মাস্ক ব্যবহার করেননি। এদের প্রত্যেককেই জরিমানা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

মঙ্গলবার প্রধানমন্ত্রী যে গির্জাটি পরিদর্শনে যান সেটি রাজধানী সোফিয়ার দক্ষিণে রিলা পার্বত্য এলাকায় অবস্থিত। হাজার বছরের পুরোনো এই গির্জাটির বর্ণিল দেয়ালচিত্র বিখ্যাত। বুলগেরিয়ার অন্যতম পর্যটন কেন্দ্রও এটি।

কঠোর লকডাউন এবং মাস্ক পরার বাধ্যতামূলক করার কারণে বুলগেরিয়ার করোনা পরিস্থিতি তুলনামূলকভাবে এখনো অনেক ভালো রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মাত্র তিন হাজার ৯৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২০৭ জন। যদিও গত সপ্তাহে দেশটিতে নতুন করে অন্তত ৬০৬ জন করোনায় সংক্রমিত হলে উদ্বেগ তৈরি হয়।