মিসরে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ১৯

Looks like you've blocked notifications!
মিসরের রাজধানী কায়রোতে সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত ও একজন আহত হয়েছেন। ছবি : সংগৃহীত

মিসরের রাজধানী কায়রোতে সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত ও একজন আহত হয়েছেন। বুধবার একটি ট্রাক ও একটি মাইক্রোবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হলে এই দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি ও আরব নিউজ এ তথ্য জানিয়েছে।

মিসরের আল-আহরাম সংবাদমাধ্যম জানিয়েছে, নীল নদের তীরে একটি মহাসড়কে যাত্রীবাহী মাইক্রোবাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ হলে হতাহতের ঘটনা ঘটে।

তবে দেশটির অপর সংবাদমাধ্যম আকবার এল-ইয়ম জানায়, মহাসড়কে ট্রাকটি ভুল পথে যাওয়ার ফলে মাইক্রোবাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, মরদেহগুলো রাস্তার ওপরে পড়ে আছে। এ সময় হতাহতদের হাসপাতালে নিতে অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে যায়।

মিসরে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। প্রতি বছর দেশটিতে অনেক মানুষ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়। দেশটির পরিবহণ ব্যবস্থায় নিরাপত্তা খুবই কম। অতিরিক্ত গতি, খারাপ রাস্তা ও ট্রাফিক আইনের সঠিক প্রয়োগের অভাবেই এসব দুর্ঘটনা ঘটে থাকে।

গত মাসে কায়রোর একটি মহাসড়কে যাত্রীবাহী বাস উল্টে কমপক্ষে ১২ জন নিহত হন ও ৩০ জন আহত হন। এ ছাড়াও এপ্রিলে দেশটির দক্ষিণ প্রদেশের অ্যাসিউতে মহাসড়কে ট্রাক অতিক্রম করতে গিয়ে একটি বাস উল্টে যায়। ওই ঘটনায় ২১ জন নিহত ও তিনজন আহত হন।