মেক্সিকোতে অভিনেত্রীকে গুলি করে হত্যা

Looks like you've blocked notifications!
মেক্সিকান অভিনেত্রী ও গায়িকা তানিয়া মেনদোসাকে গুলি করে হত্যা। ছবি : সংগৃহীত

ছেলের জন্য ফুটবল একাডেমির বাইরে অপেক্ষা করার সময় এক মেক্সিকান অভিনেত্রী ও গায়িকাকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো। গত মঙ্গলবার মোরেলোস রাজ্যের কোয়ের্নোভাকা শহরে এ ঘটনা ঘটেছে।

১১ বছর বয়সী ছেলেকে নিতে তানিয়া মেনদোসা নামের ওই অভিনেত্রী সেদিন অন্য অভিভাবকদের মতোই কোয়ের্নোভাকা স্পোর্টিং কমপ্লেক্সের বাইরে অপেক্ষা করছিলেন। তখন সশস্ত্র দুই ব্যক্তি মোটরবাইকে সেখানে হাজির হয়ে তার ওপর হামলা চালায়। এদের মধ্যে একজন মেনেদোজাকে কয়েকবার গুলি করে। পরে তারা পালিয়ে যায়।

হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান শুরু করলেও এখনও কেউ গ্রেপ্তার হয়নি বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।  

মেক্সিকোর সরকারি হিসাব অনুযায়ী, গত বছর দেশটিতে প্রতিদিন গড়ে ১০ নারীকে হত্যা করা হয়েছে। এর প্রায় এক তৃতীয়াংশই ফেমিসাইডের (নারী হওয়ার কারণে খুন) শিকার বলে জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

২০১০ সালে মেনদোসা, স্বামী ও ছয় মাসের সন্তানসহ তাদের গাড়ি ধোয়ামোছার ব্যবসা প্রতিষ্ঠান থেকে অপহৃত হয়েছিলেন। এরপর একাধিকবার তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে বলেও মোরেলোস রাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে অভিযোগ করেছিলেন তিনি।

তাকে হত্যার পেছনে কাদের হাত তা স্পষ্ট হওয়া যায়নি। এটি ফেমিসাইড কিনা তা খতিয়ে দেখা হবে বলে একটি বার্তা সংস্থাকে জানিয়েছে অ্যাটর্নি জেনারেলে কার্যালয়।